সর্বশেষ খবর

10/recent/ticker-posts

পিরোজপুরে ১৩০ টাকা খরচে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ।।বিডি নিউজ.ইন।।BDNews.in


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধিঃ পিরোজপুরে জনপ্রতি মাত্র ১৩০ টাকা খরচ করে পুলিশের কনস্টেবল পদে ২৩ জনের চাকুরী হয়েছে। পিরোজপুর পুলিশ লাইনসে ১৫ নভেম্বর (সোমবার) নতুন চাকুরীপ্রাপ্ত ২৩ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল প্রাথমিকভাবে যোগদান করেছে। এ সময় জেলা পুলিশের পক্ষ থেকে তাদের অভ্যর্থনা জানানো হয়।

জানা যায়, নতুন চাকুরীপ্রাপ্ত ২৩ জনের মধ্যে মুক্তিযোদ্ধার সন্তান রয়েছে ৬ জন। এছাড়া সাধারণ কোঠায় ১৩ জন, পুলিশ পোষ্য কোঠায় ১ জন, আনসার কোঠায় ১ জন, সাধারণ কোঠায় নারী ১ জন ও পোষ্য কোঠায় নারী ১ জন রয়েছেন।

পিরোজপুর জেলার পুলিশ সুপার মো. সাইদুর রহমান (পিপিএম-সেবা) জানান, বাংলাদেশ পুলিশ এর ইন্সপেক্টর জেনারেল ড. বেনজির আহমেদের ঐকান্তিক প্রচেষ্টায়  পিরোজপুরসহ সারাদেশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগে প্রার্থীদের ৭টি ধাপ অতিক্রম করতে হয়েছে। শুরুতেই অনলাইনে পুলিশে ভর্তির আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এ জেলায় ৮শ’ পুরুষ ও ১২০ জন নারী অনলাইনে আবেদন করে। এরপর শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই, ২০০ মিটার দৌড়, পুশআপ, লংজাম্প, হাইজাম্প, দৌড়, ড্র্যাগিং, রোপ ক্লাইম্বিং প্রতিযোগিতা শেষে ১৫৩ জন লিখিত পরীক্ষায় অংশ নেয়। লিখিত পরীক্ষার উত্তর পত্র পুলিশ হেডকোয়ার্টারে প্রেরণ করা হয়। এ পরীক্ষার ফলাফলে ৫৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়। এরপর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় ২৮ জন যোগ্য বলে বিবেচিত হয়। সেখান থেকে সর্বোচ্চ ফলাফল অনুযায়ী ২৩ জনকে প্রাথমিকভাবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয় এবং ৫ জনকে অপেক্ষামান রাখা হয়। এই ২৩ জনের মেডিকেল পরীক্ষা, পুলিশ তদন্তসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হবে। এখান থেকে এক বা একাধিক বাদ গেলে অপেক্ষামান তালিকা থেকে সেটি পুরণ করা হবে।

নতুন চাকুরীপ্রাপ্তদের সাথে কথা বলে জানা গেছে, এদের সকলেই পল্লী এলাকার নিম্নবিত্ত পরিবারের সন্তান। তারা জনপ্রতি শুধুমাত্র সরকারি কোষাগারে জমা দেয়ার জন্য ১৩০ টাকা ব্যয় করেছেন। তারা আরও জানান, এছাড়া কোন পর্যায়েই তাদের বাড়তি কোন টাকাও প্রদান করতে হয়নি। বিনা খরচে উৎকোচ ছাড়াই চাকুরী পেয়ে এ ২৩ জন আনন্দে উদ্বেলিত।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নতুন চাকুরীপ্রাপ্তদের যোগদান উপলক্ষে সোমবার পিরোজপুর পুলিশ লাইনস্ আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে পিরোজপুর পুলিশ সুপার মো. সাইদুর রহমান (পিপিএম-সেবা), পিরোজপুর প্রেসক্লাবের আহবায়ক গৌতম চৌধুরী ও সিনিয়র সাংবাদিক মুনিরুজ্জামান নাসিম আলীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ