সর্বশেষ খবর

10/recent/ticker-posts

সুন্দর একটি সার্চ কমিটি হয়েছে: তথ্যমন্ত্রী।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ আইনে যাদের কথা বলা ছিল তাদেরকে এবং সাংবিধানিক পদধারীদের দিয়েই নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি করা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার নির্বাচন কমিশন গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

রাষ্ট্রপতির গঠিত সার্চ ‘সুন্দর সার্চ কমিটি’ হয়েছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত মুজিব কর্নার ও ডাইরেক্টরস লাউঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে শনিবার এ মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আমি মনে করি সুন্দর একটি সার্চ কমিটি হয়েছে। তাদের মাধ্যমে গঠিত নির্বাচন কমিশনের দ্বারা বাংলাদেশে একটি সুন্দর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, যেমনটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, আইন অনুযায়ী সার্চ কমিটিতে সাংবিধানিক পদধারীদের এবং একজন নারীসহ সুশীল সমাজেরও দুজনকে রাখা হয়েছে। তারা যে অত্যন্ত গণ্যমান্য ব্যক্তি এবং নিরপেক্ষ মানুষ হিসেবে অতীতে ভূমিকা রেখেছেন, তা সবাই স্বীকার করবেন।

তিনি বলেন, দেশে রাজনীতি থাকবে, অবশ্যই সরকারের সমালোচনা হবে, কিন্তু দেশের বিরুদ্ধে অপপ্রচার, দেশের ব্যবসা-বাণিজ্য, রপ্তানিকে বাধাগ্রস্ত করার জন্য অপপ্রচার কখনো কাম্য নয়, তা দেশদ্রোহিতার শামিল।

মন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্য দেশের সাবেক দুবারের এক প্রধানমন্ত্রী নিজের নামে ওয়াশিংটন টাইমস পত্রিকায় নিবন্ধ লিখেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে যে জিএসপি সুবিধা দিয়ে আসছিল, তা যেন বন্ধ করে দেয়।

তিনি বলেন, দেশের একটি প্রধান রাজনৈতিক দল যারা দুবার ক্ষমতায় ছিল, সেই দলের মহাসচিব নিজের দলের প্যাডে নিজে সই করে যুক্তরাষ্ট্রে চিঠি লিখেছেন বাংলাদেশকে সাহায্য দেওয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে এবং সেটিকে একটি অস্ত্র হিসেবে ব্যবহার করতে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ