সর্বশেষ খবর

10/recent/ticker-posts

আমি বর্তমানটাকে এনজয় করতে চাই: বাঁধন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ অভিনেত্রী আজমেরি হক বাঁধন জীবনের নানা চড়াই-উৎরাই পেরিয়ে সিনেমা ইন্ডাস্ট্রিতে নিজের ভালো একটা অবস্থান তৈরি করেছেন। একসময় পারিবারিক সহিংসতার শিকার হয়েছিলেন তিনি। হতাশা থেকে চরম সিদ্ধান্ত নিয়ে আ ত্মহ ত্যারও চেষ্টা করেছিলেন!

আলোচিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে বাঁধন প্রশংসিত হয়েছেন বিশ্ব দরবারে। ভালোবাসা পেয়েছেন দেশের মানুষদেরও। যা নন্দিত এই অভিনেত্রীকে পূর্বের অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে।

আগের বাঁধন এবং এখনকার বাঁধনের মধ্যে রয়েছে অনেক পার্থক্য। পুরনো হতাশাকে শক্তিতে রূপান্তরিত করে এই অভিনেত্রী নিজেকে তৈরি করেছেন নতুনভাবে। এর পেছন তার সংগ্রামী জীবনে ‘রেহানা মরিয়ম নূর’র সাফল্য অন্যতম কারণ বলে জানিয়েছেন তিনি।

তার রেহানা মরিয়ম নূর, নতুন সিনেমাসহ বিভিন্ন বিষয়ে সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী। জানিয়েছেন, অতীতের কথা চিন্তা না করে আগামীর ভাবনার কথাও।

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা দেখে কেউ কেউ সমালোচনাও করেছেন। এ প্রসঙ্গে বাঁধন বলেন, আমি অনেক গঠনমূলক সমালোচনা পেয়েছি, যেটা আমাকে একটা ভালোলাগা দিয়েছে। একটা সিনেমার কাজই এটা যে এটা নিয়ে আলোচনা হবে, সমালোচনা হবে, সেটা নিয়ে মানুষের মতপার্থক্য হবে। তারা বিভিন্নভাবে একটা সিনকে চিন্তা করতে পারবে। ওই জায়গাটা আমার কাছে মনে হয় রেহানা মরিয়ম নূর খুব সফলভাবে করতে পেরেছে।

নতুন সিনেমা নিয়ে তিনি বলেন, যে সিনেমাটা করতে যাচ্ছি সেটাতে আমার চরিত্রটা আমার খুব পছন্দ হয়েছে। এটা খুব জরুরি, আমি যখন ভিশাল ভরদ্বাজের সঙ্গে কাজ করেছি, সেখানেও সবচেয়ে বেশি আনন্দের ছিল, যে চরিত্রটা করতে যাচ্ছি সেটা ভালো লাগছে কি না।

সেই জায়গা থেকে সাদিকের (নতুন সিনেমার পরিচালক) গল্পটা মেইল প্রোটাগনিস্ট ঘারানার কিন্তু আমার যে চরিত্র সেটা আমাকে ভীষণভাবে প্রভাবিত করেছে।

আপনাকে ভক্তরা আইটেম নাম্বারে দেখতে চাইলে কী করবেন? বাঁধন বলেন, আমি যদি এই বয়সে এসে নাচ শিখতে পারি আমি ডেফিনেটলি করতে চাই কিন্তু আমি আমার জীবনে কখনও নাচ-গান-কবিতা-অভিনয় কিছু শিখিনি। নাচ এবং গান কিন্তু অভিনয়ের মতো না। আমি যা না কিন্তু সেটা যদি এক্সপ্লোর করতে পারি, আমি সেটা করতে চাই। এখন আমি চ্যালেঞ্জ নিতে চাই।

নিজেকে আগামীতে কোথায় দেখতে চান। জানতে চাইলে আজমেরি হক বাঁধন বলেন, আমার জীবনটা আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত দেখতে পাচ্ছি। এর পরে আমার জীবনের আর কোনো প্ল্যান নাই। এরপর আমি ডান। এর পরে কী করব জানি না। আমি খুব বেশি দূর পর্যন্ত জীবনকে দেখতে চাই না। আমি বর্তমানটাকে এনজয় করতে চাই।

আমরা শুধু শিখি ফিউচারের কথা চিন্তা করে বর্তমানকে নষ্ট করব, অতীতের কথা চিন্তা করে বর্তমানকে নষ্ট করব। এই শিক্ষা থেকে বের হওয়ার চেষ্টায় আমি আছি। সেই চেষ্টায় আমার ফেব্রুয়ারি পর্যন্ত জীবন দেখতে পাচ্ছি।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ