সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বাংলাদেশ ও থাইল্যান্ডের পররাষ্ট্র দফতরের আলোচনা ব্যাংককে সম্পন্ন।।BDNews.in


মোঃ মশিউর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যেকার পররাষ্ট্র দফতরের দ্বিতীয় দফার আলোচনা ব্যাংককে অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশের পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং তার থাইল্যান্ডের স্থায়ী সচিব জনাব থানি থংফাকদি নিজ নিজ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।  তারা রাজনৈতিক, অর্থনৈতিক, নিরাপত্তা, সংযোগ, প্রযুক্তিগত, কনস্যুলার, সাংস্কৃতিক ও সামাজিক ক্ষেত্রে সহযোগিতার উন্নয়নসহ দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক অবস্থা পর্যালোচনা করেন।  

আলোচনার সময় আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে পারস্পরিক স্বার্থের বিষয়ে সহযোগিতার বিষয়টিও তুলে ধরা হয়।  তারা উচ্চ পর্যায়ের সফর বিনিময় এবং দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সম্প্রসারিত ও সুসংহত করার জন্য সমস্ত দ্বিপাক্ষিক প্রক্রিয়া পুনরায় সক্রিয় করার প্রয়োজনীয়তার উপর জোর দেন।  

আনুষ্ঠানিক আলোচনা শেষে দুই পররাষ্ট্র সচিব বাংলাদেশ ও থাইল্যান্ডের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে লোগো উন্মোচন করেন।

সাইডলাইনে, বাংলাদেশের পররাষ্ট্র সচিব ব্যাংককে থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ে থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী জনাব ডন প্রমুদউইনাইয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।  তারা বাংলাদেশ ও থাইল্যান্ডের দ্বিপাক্ষিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন।  উভয় পক্ষ বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার আগ্রহ প্রকাশ করেছে।  

পররাষ্ট্র সচিব বাংলাদেশের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের পক্ষ থেকে থাই উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে এ বছর পারস্পরিক সুবিধাজনক সময়ে ঢাকা সফরের আমন্ত্রণ জানান।  

কলের সময় থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব আবদুল হাই এবং ডিজি (এসইএ), এমওএফএ, জনাব নাজমুল হুদা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ