সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বিলাসবহুল গাড়িসহ হচ্ছে ১২৪ লট পণ্যের নিলাম।।বিডি নিউজ.ইন।।BDNews.in


আব্দুল্লাহ আল বিন শাওন, নিজস্ব প্রতিনিধিঃ চট্টগ্রাম কাস্টমসে জাপান-জার্মানির বিলাসবহুল গাড়ি, মেরিন টাগবোটের মেগা লটসহ ১২৪ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। নিলাম শাখার কর্মকর্তারা জানান, নিলাম প্রক্রিয়ার অংশ হিসেবে ১০ অক্টোবর থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন বিডাররা (নিলামে অংশগ্রহণকারী)। এরপর ১৭ অক্টোবর দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমা দিতে পারবেন।

নিলাম শাখা সূত্রে জানা গেছে, এবারের নিলামে ৮টি গাড়ি, টাগবোট, ক্রেন, সিএনজি টেক্সি, মোটরসাইকেল, প্রাইমমুভার ও পিকআপ ভ্যান নিলামে তোলা হচ্ছে। এগুলোর মধ্যে জাপানি টয়োটা ব্র্যান্ডের নেভি রঙের মাইক্রোবাসের সংরক্ষিত দাম ধরা হয়েছে ২৩ লাখ ৭৮ হাজার ৭৬২ টাকা। নিশান ব্র্যান্ডের মাইক্রোবাসের দাম ধরা হয়েছে ২১ লাখ ৩৩ হাজার ৮৫৬ টাকা। নিশান ব্র্যান্ডের পিকআপ ভ্যানের দাম ধরা হয়েছে ৭১ লাখ ৯৮ হাজার ৩০৪ টাকা। জাপানি টয়োটা ব্র্যান্ডের সাদা রঙের অপর গাড়ির দাম ধরা হয়েছে ১১ লাখ ২৬ হাজার ১১৫ টাকা। টয়োটা ব্র্যান্ডের সিলভার রঙের গাড়ির দাম ধরা হয়েছে ২০ লাখ ৩০ হাজার ৬৯ টাকা। ট্রাক ক্রেনের দাম ধরা হয়েছে ৭৯ লাখ ৮১ হাজার ৪৫৬ টাকা। ব্র্যান্ড নিউ মোটরসাইকেলের দাম ধরা হয়েছে ২ লাখ ১৭ হাজার ৫ টাকা। কালো রঙের ব্যবহৃত মার্সিডিজ বেঞ্জের দাম ধরা হয়েছে ৭১ লাখ ৪৯ হাজার ১১৯ টাকা। জাপানি সাদা রঙের প্রাইমমুভারের দাম ধরা হয়েছে ৩১ লাখ ২৫ হাজার ৪৩৫ টাকা।

হলুদ রঙের প্রাইমমুভারের দাম ধরা হয়েছে ২৯ লাখ ৮২ হাজার ৯১৯ টাকা। টয়োটা ল্যান্ড ক্রুজার ডাবল কেবিন পিকআপের দাম ধরা হয়েছে ৬ কোটি ১৯ লাখ ৫ হাজার ৮৭২ টাকা। ভারতের তৈরি ৪০ পিস থ্রি হুইলার সিএনজির দাম ধরা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৬ হাজার ৫৬০ টাকা। ভারতের তৈরি থ্রি হুইলার ডিজেলচালিত ফোর স্ট্রোকের দাম ধরা হয়েছে ৫১ লাখ ৭৬ হাজার ৪১ টাকা। ব্যবহৃত জাপানি ক্রেনের দাম ধরা হয়েছে ৬৩ লাখ ৩৪ হাজার ৪৮৯ টাকা। চীনের তৈরি ডাবল কেবিন ক্রেনের দাম ধরা হয়েছে ৩৪ লাখ ৪৮ হাজার ৭৭৭ টাকা। জার্মানির তৈরি বিলাসবহুল গাড়ির দাম ধরা হয়েছে ১ কোটি ২ লাখ ৪৫ হাজার ২৭৮ টাকা। জাপানি টয়োটা সিলভার রঙের প্রভোঙ গাড়ির দাম ধরা হয়েছে ১৭ লাখ ৭০ হাজার ৬৩০ টাকা। ১১টি ফোর হুইল ইলেকট্রিক গাড়ির দাম ধরা হয়েছে ৩৫ লাখ ৮১ হাজার ৭৭৪ টাকা। মেরিন টাগ বোটের দাম ধরা হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৮৫ হাজার ১২১ টাকা। গাড়ি ছাড়াও নানা পণ্য রয়েছে।



নিলাম শাখার কর্মকর্তারা জানান, বিডাররা অফিস চলাকালীন চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখা ও নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশনের মাঝিরঘাটের অফিস থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। এছাড়া ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনারের (সদর) কার্যালয় থেকেও মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। নিলামের দরপত্র ১৭ অক্টোবর বেলা ২টার মধ্যে জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) কার্যালয়ে, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনারের (সদর) কার্যালয়ে। একইদিন বেলা আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাঙ খোলা হবে। নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনূকুলে পণ্য বিক্রির অনুমোদন দেবেন নিলাম কমিটির সদস্যরা। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেওয়া যাবে।

চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার আলী রেজা হায়দার বলেন, বন্দর ইয়ার্ড খালি করার উদ্দেশ্যে আমরা প্রত্যেক মাসে কমপক্ষে দুটি নিলাম কার্যক্রম পরিচালনা করছি। এটি একটি রুটিন প্রক্রিয়া, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ