সর্বশেষ খবর

10/recent/ticker-posts

দমদমে করোনার দমদার হানা, একদিনেই একশ পার।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ দমদমের করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। হু হু করে বাড়ছে সংক্রমণ। পরিস্থিতি স্বাভাবিক করতে দক্ষিণ দমদম, উত্তর দমদম এবং দমদম এই তিন পুরসভার পুরপ্রশাসন একজোটে কাজ করার উদ্যোগ নিয়েছে। কিন্তু সংক্রমণ বাড়লেও হুঁশ ফিরছেনা সাধারণ মানুষের। দমদমের রাস্তায় করোনা বিধির তোয়াক্কা না করেই বিনা মাস্কেই ঘুরছে সাধারণ মানুষ।

এইসময় সামনে এল‌ এক উদ্বেগজনক তথ্য। দক্ষিণ দমদম পুরসভা এলাকায় মাত্র একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ১১৩ জন। শ্রীভূমি, বাঙুর ও লেকটাউন এলাকার ১০ টি ওয়ার্ডে করোনা আক্রান্ত হয়েছেন ৮১ জন। বাকি ২৫ টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ৩২।

দক্ষিণ দমদম পুরসভার প্রশাসন ইতিমধ্যেই সেফহোম চালু করেছে। রবীন্দ্র ভবনের সেফহোমে ২৫ টি এবং ৩৫ নং ওয়ার্ডের সেফহোমে ১০ টি শয্যার ব্যবস্থা করা হয়েছে।

দমদমের করোনা পরিস্থিতিও বেশ খারাপের দিকে। রবিবারেই কেবল করোনা আক্রান্ত হয়েছেন ৩১ জন।

সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে নানা পদক্ষেপ নিচ্ছে প্রশাসন। কিন্তু সাধারণ মানুষকে আরও বেশি সচেতন হতে হবে। সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার পরেও দমদম স্টেশন, নাগেরবাজার, গোরাবাজার, ক্যান্টনমেন্ট স্টেশনে অনেকেই মাস্ক ছাড়া ঘুরছেন। মানছেন না করোনা বিধি।

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে মানুষ যেমন পার্ক স্ট্রীটে ভিড় করেছিল সেই একই ভিড় দেখা গিয়েছিল শ্রীভূমিতেও। উৎসবের আমেজে মাস্ক ছিলনা অনেকের মুখেই। এরপর থেকেই সংক্রমণ বৃদ্ধি পেয়েছে বলে মনে করা হচ্ছে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ