সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ইউটিউব বন্ধের দাবি করলেন এমপি নাজিম উদ্দিন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ অপপ্রচার ও মিথ্যা গুজব ছড়ানোর অভিযোগ তুলে প্রয়োজনে বাংলাদেশে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব বন্ধের দাবি তুলেছেন ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

সংসদ সদস্য নাজিম উদ্দিন বলেন, ইউটিউবে দেখি খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে। এই যে অপপ্রচার-প্রপাগান্ডা ইউটিউবে আমরা দেখি…এগুলো কোত্থেকে আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে, তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না।

কাল সকালে ঘুম থেকে উঠে শুনবেন শেখ হাসিনা ক্ষমতায় নেই- এই যে কথাগুলো বলা হয়, আমরা স্তম্ভিত হয়ে যাই। বলা হয় সত্য ঘটনা। এভাবে মানুষকে বিভ্রান্ত করা হয়। গ্রামের মানুষগুলো এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলবো দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিন্যাল ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আমাদের কোনো আপস থাকতে পারে না।

সচিবদের পিয়নরাও এমপিদের দাম দেন না বলেও এদিন অভিযোগ করেন নাজিম উদ্দিন।

এই সংসদ সদস্য বলেন, ‘আমলাতান্ত্রিক জটিলতায় আমরা ভুগছি। একজন এমপির কোনো মূল্য নেই আমলার কাছে। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে মূল্যায়ন নেই। নিয়ম অনুযায়ী তারা আমাদের শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ তাদের নেই। তাদের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেন না।

নাজিমউদ্দিন বলেন, ‘সত্য কথা বলতে কি, আজ আপনার যারা সংসদ অধিবেশনে রয়েছেন, তাদের কাউকে আমলারা কোনো মূল্যায়ন করেন না। স্যারটা হয় বলে, সেটা বলেন।…আমার মনে হয় আমলাতন্ত্রের হাতে আমরা জিম্মি হয়ে গেছি। কাজেই আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে।

‘ন্যায়-অন্যায়ের ভিত্তিতে কাজ করতে হবে। ন্যায়-অন্যায়ের ভিত্তিতে এগিয়ে যেতে হবে।আমলাতান্ত্রিক জটিলতায় এলাকার যে উন্নয়ন কাজগুলো স্থবির হয়ে আছে, সেগুলো এগিয়ে নিতে স্পিকারের মাধ্যমে অনুরোধ করতে চাই।’

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ