সর্বশেষ খবর

10/recent/ticker-posts

দমকা বাতাসে সরকারী ভবনের গ্লাস ভেঙ্গে পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন।।BDNews.in


তুষার হোসাইন, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ মাদারীপুর শহরের শকুনী মৌজায় ১ একর জমির উপরে ৬৯ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় অত্যাধুনিক সরকারি সমন্বিত অফিস ভবন। ভবনটিতে চলবে ৪০টি সরকারি অফিসের কার্যক্রম। এই ১০ তলা ভবনটিতে রয়েছে ৪ টি লিফট, মাল্টিপারপাস হলরুম, একসঙ্গে ৫৫টি গাড়ি পার্কিংয়ের আলাদা স্থান, আলাদা বিদ্যুৎ সংযোগ ও প্রতিবন্ধীদের জন্য যাতায়াতের আলাদা ব্যবস্থাসহ আধুনিক সব সুবিধা। যাতে জনসাধারণকে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে তাদের দাপ্তরিক কাজ না করে একটি ভবনে বেশিরভাগ দপ্তর খুজে পায় । 

সে উদ্দেশ্যে বাংলাদেশের প্রথম এ ভবনের কার্যক্রম হাতে নেয়া হয়। ২০১৬ সালে ভবনটির নির্মাণকাজ শুরু করে গণপূর্ত বিভাগ। গত ৩ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জেলাভিত্তিক প্রথম সরকারি সমন্বিত অফিসটির উদ্বোধন করেন। কিছু কাজ অসমাপ্ত থাকায় নভেম্বরে এর নির্মাণকাজ শেষ দেখায় গণপূর্ত বিভাগ। দুই মাস পার হতে না হতেই সামান্য দমকা হাওয়ায় ভেঙে পড়ে তিনটি রুমের জানালার থাই গ্লাস।

নাম প্রকাশে অনিচ্ছুক ভবনে থাকা একটি দফতরের এক কর্মকর্তা বলেন, সামান্য বাতাসেই জানালা ভেঙে গেছে। ভবিষ্যতে আরও বেশি ঝড় হলে আমাদের জন্য কি হবে সেটাই এখন চিন্তার বিষয়। এছাড়া জানালার গ্রিলগুলোও অনেক হালকা। মান ভাল হওয়া উচিৎ ছিল।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাদারীপুর জেলা সহকারী পরিচালক মুয়িত উদ্দিন মোল্লা বলেন, ‘ভবনের ষষ্ঠ তলার পূর্বপাশের তিনটি রুমের জানালাগুলো দমকা হাওয়ায় ভেঙে পড়েছে। এ ঘটনায় কক্ষগুলোতে থাকা মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাদারীপুর জেলা শাখার কার্যালয়ের কম্পিউটার, ফটোকপির মেশিনসহ বেশ কিছু ইলেকট্রনিক্স মালামালের ক্ষতি হয়। বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, সরকারি সমন্বিত দশতলা ভবনের কয়েকটি রুমের জানালার গ্লাস ঝড়ের কারণে ভেঙে গিয়েছে। এটা সরেজমিন দেখেছি এবং এ ব্যাপারে একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এমন ঘটনা যেন সামনে না ঘটে সেটার ব্যাপারেও আমরা পদক্ষেপ নেব। তদন্ত কমিটির প্রতিবেদনের পরে আইনী সিদ্ধান্ত নিব। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ