সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মোটা টাকায় হরিবংশ রাই বচ্চন-এর বাসভবন বিক্রি করে দিলেন অমিতাভ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ছোটবেলার প্রসঙ্গ উঠলে ব্লগে ‘সোপান’-একাটানো দিনগুলোর কথা লিখতেন অমিতাভ (Amitabh Bachchan)। এটি (সোপান) বচ্চন পরিবারের প্রথম বাসভবন। দক্ষিণ দিল্লির গুলমোহর পার্কে ওই বাড়িটিতে থাকতেন অমিতাভের বাবা-মা হরিবংশ রাই বচ্চন এবং তেজী বচ্চন। বিগ বি-র নিজেরও ছোটবেলা কেটেছে এই বাড়িতে। হাজার হাজার স্মৃতি জড়ানো এই বাংলো ২৩ কোটি টাকায় বিক্রি করে দিলেন অমিতাভ বচ্চন।

খবর অনুযায়ী, নিজোন সংস্থার কর্ণধার অবনী বাদর কিনেছেন এই বাড়িটি। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘সাউথ দিল্লিতে ছোট থেকে বড় হয়েছি। এই জায়গা খুবই পরিচিত আমার কাছে। তাই চেয়েছিলাম এখানেই বাড়ি কিনতে। এই প্লটের কথা জানতে পেরে তাই আর দেরি করিনি। তাছাড়াও, বচ্চন পরিবারের সঙ্গে আমাদের দীর্ঘ দিনের সম্পর্ক রয়েছে।’ তিনি আরও জানিয়েছেন, ‘বাড়িটা খুবই পুরনো। বাড়িটা পুরোদস্তুর ভেঙে নতুন করে তৈরি করতে হবে।’ বচ্চন পরিবারের দীর্ঘদিনের ঘনিষ্ঠ অবনী। তাঁর নিজের বাড়িও ওই পাড়াতেই।

সাউথ দিল্লির গুলমোহর পার্কের এই সোপানে মাঝে মধ্যেই আসতেন অমিতাভ বচ্চন। স্থানীয়দের কথায়, ১৯৮০ সাল পর্যন্ত এই বাড়িতে কবিতা পাঠের আসরও বসত। তবে এখন সবই ইতিহাস। হয়ত সব স্মৃতি মুছে এখানে তৈরি হবে বহুতল। কিন্তু কেন এমন করলন বিগ-বি সে উত্তর এখনও অজানা।

উল্লেখ্য, জনক’, ‘জলসা’, ‘প্রতীক্ষা’, ‘বৎস’, ‘আম্মু’। মুম্বইয়ের জুহুতে এখন পাঁচ-পাঁচটি প্রাসাদোপম বাংলো রয়েছে অমিতাভের। এ ছাড়াও অন্ধেরিতে আর একটি বিলাসে মোড়া ডুপ্লে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ