সর্বশেষ খবর

10/recent/ticker-posts

প্রবাসীদের ভালোবাসাই কৃতজ্ঞ-রোজিনা ইসলাম।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ পেশাগত দায়িত্বে পালন করতে গিয়ে যখন আমাকে  হেনস্তা-মামলার শিকার হতে হয়েছে,কারাবাস করতে হয়েছে, সেই দুঃসহ দিনগুলোতে বাংলাদেশের সাংবাদিক, সাধারণ মানুষ, বিভিন্ন শ্রেণি-পেশার ভাই-বোনদের পাশাপাশি  বিশ্বজুড়ে প্রবাসী বাংলাদেশি, সাংবাদিক- সংগঠনগুলো ওয়েবিনার, মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করে প্রতিবাদ জানিয়েছেন।

কারাগার থেকে ফিরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, অস্ট্রেলিয়া, কানাডা, মধ্যপ্রাচ্য, চীনসহ এশিয়ার নানা দেশের প্রবাসী সাংবাদিক সংগঠকদের এমন ভালোবাসার কথা, জেনে, শুনে, দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। তাদের এমন প্রতিক্রিয়া আমাকে খারাপ সময় পার করতে সাহস জুগিয়েছে। নানাভাবে যোগাযোগ করে তারা আমার খোঁজ খবর, নিয়েছেন যাদের ৯৯ ভাগকেই আমি চিনতাম না।

গত শনিবার তাদের অনেকেই ঢাকায় এক অনুষ্ঠানে শুনিয়েছেন তাদের প্রবাস জীবনের দুঃখ-দুর্দশা ও অসহযোগিতার কথা। চোখে পানি এসে গেছে তাদের একেকজনের  কথা শুনে। ওই অনুষ্ঠানে একই সাথে তারা আমাকে সাহসী সাংবাদিকতার জন্য সম্মানিত করেছেন, দিয়েছেন সম্মাননা ক্রেস্ট। 


প্রিয়জন, আপনাদের ও আমার সহকর্মীদের ভালোবাসায় আমি আবেগ তাড়িত। 

আমি আনন্দিত। প্রবাসের সকলকে আমি শ্রদ্ধার সঙ্গে মনে করছি, যারা আমার পাশে ছিলেন, আছেন। আপনারা যে সহমর্মিতা নিয়ে আমার জন্য রাস্তায় দাঁড়িয়েছিলেন বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করেছিলেন, তাতে আমি ও প্র‍থম আলো অভিভূত, আপ্লুত, কৃতজ্ঞ। এই ঋণ শোধ হবার নয়। আপনাদের ভালোবাসা আমাকে যেমন কৃতজ্ঞ করেছে,তেমন দায়বদ্ধ করেছে সমাজের প্রতি।

আপনারা আমার ও প্রথম আলোর ভালোবাসা নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ