সর্বশেষ খবর

10/recent/ticker-posts

নতুন দফতর জুড়ল, মিলবে আরও ৬ টি পরিষেবা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ রাজ্যবাসী যাতে সহজে প্রকল্পের সুবিধা নিতে পারে তার জন্য রাজ্য সরকার চালু করেছে ‘দুয়ারে সরকার’। এবারে এই প্রকল্পের অধীনে এবার থেকে আরও ৬ টি পরিষেবা বেশী পাওয়া যাবে। বৃহস্পতিবার একথা ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এতদিন দুয়ারে সরকারে ১৮ টি প্রকল্পের পরিষেবা পাওয়া যেত। চলতি মাসে যে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হচ্ছে সেখানে মিলবে আরও ৬ টি পরিষেবা অর্থাৎ মোট ২৪ টি। জানা গিয়েছে, দুয়ারে সরকারে নতুন যুক্ত হয়েছে মাঝারি ও ক্ষুদ্র শিল্প দফতর, কৃষি দফতর, মৎস্য দফতরের প্রকল্প। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এমএসএমই দফতরের আর্টিসান ক্রেডিট কার্ড, পঞ্চায়েত দফতরের এসএইচজি ক্রেডিট কার্ড, তাঁতশিল্পীদের ক্রেডিট কার্ড, কৃষি দফতর ও পশু সম্পদ উন্নয়ন দফতরের কিষান ক্রেডিট কার্ড, মৎস্যদফতরের মৎস্য ক্রেডিট কার্ডের পরিষেবা পাওয়া যাবে।

করোনা পরিস্থিতির কারণে স্থগিত রাখা হয়েছিল দুয়ারে সরকার ক্যাম্প। চলতি মাসের ১৫ তারিখ থেকে ফের রাজ্যে শুরু হবে ক্যাম্প। চলবে ১৫ মার্চ পর্যন্ত। এবারের দুয়ারে সরকার দুটি ধাপে চলবে। প্রথম ধাপে, ১৫ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন জমা নেওয়া হবে। আবেদনগুলি খতিয়ে দেখা হবে ২২ তারিখ থেকে। ১ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত চলবে দ্বিতীয় ধাপ। এরপর ৮-১৫ মার্চ আবেদনকারীরা পরিষেবা পাবেন।

রাজ্য সরকারের চালু করা দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে রাজ্যবাসী কন্যাশ্রী, রুপশ্রী, শিক্ষাশ্রী, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কৃষক বন্ধু, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, আদিবাসী ও ওবিসিদের সার্টিফিকেট, সামাজিক সুরক্ষা যোজনা, ১০০ দিনের কাজ, তপশিলি বন্ধু পেনশন সহ একাধিক প্রকল্পের সুবিধা পাওয়া যায়।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ