সর্বশেষ খবর

10/recent/ticker-posts

খোকসা কুমারখালী ও আমার স্বপ্ন-আব্দুর রউফ।।BDNews.in

খোকসা কুমারখালী ও আমার স্বপ্ন-আব্দুর রউফ।

বিডি নিউজ ডেস্কঃ আমি সত্যি অভিভূত, খোকসা, কুমারখালীর মা, মাটি ও মানুষের ভালোবাসায় মুগ্ধ। মানুষের মমতা, স্নেহ ভালোবাসা আমাকে কাজে প্রতিশ্রুত করেছে। আমি নতুন এক খোকসা, কুমারখালীর স্বপ্ন দেখি। যে খোকসা, কুমারখালী শান্তি সম্প্রীতি সমৃদ্ধ, উন্নয়ন এবং নিরাপদ হবে এবং সমস্ত দেশের জন্য হবে আদর্শ। তাই এ এলাকার মানুষের সুখ দুখের ভাগ নিতে চাই।

আমি মনে প্রাণে বিশ্বাস করি, এই খোকসা, কুমারখালীতে মহৎ মানুষের জন্মভূমি। এই মাটিতে লালন শাহ্, মীর মোশারফ হোসেন, কাঙ্গাল হরিনাথের মতন মহান ব্যক্তিদের, মতো গুণী মানুষেরা এই এলাকায় জন্মেছেন। তাই আমরা গর্বিত। 

খোকসা, কুমারখালী মানুষদের বন্ধু হতে পেরে আমি ধন্য, অভিভূত এবং এ জনপদের মানুষের অ-কৃত্রিম ভালোবাসায় কৃতজ্ঞ।

আমার স্মৃতির সবুজ এ্যালবামের অক্ষরচিত্রে আঁকা আছে কুষ্টিয়ার খোকসা, কুমারখালীর রাজনীতিতে প্রথম আসা দিনটির কথা। আমি সেদিন বলেছিলাম- আমি খোকসা, কুমারখালীর পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। শিক্ষা, শিল্প, সাহিত্য, সংস্কৃতি, খেলাধুলা ও ধর্মীয় সম্প্রীতিসহ খোকসা, কুমারখালীকে উদাহারণ হিসেবে গড়ে তুলতে চাই।

আমি শুধু দোয়া চাই, আল্লাহ্ রাব্বুল আলামিনের কাছে, সবাই প্রার্থনা করবেন, যেন জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের খেদমত করতে পারি। আমি জানি আপনারা আমার পাশে আছেন। তবে একটা কথা আপনাদের বলতে চাই- রাজনৈতিক দিক থেকে, সাংগঠনিক দিক থেকে, উন্নয়নের দিক থেকে, আমার ভেতরে কারও প্রতি কোনো বিদ্বেষ নেই। সকলের প্রতিই আমার ভালোবাসা আছে। আমি সকল মানুষকে, এমনকি যারা আমার প্রতি নেতিবাচক ধারণা পোষণ করে থাকেন, তাদের প্রতিও আমার কোনো বিদ্বেষ নেই। আমাদের রাজনৈতিক দর্শন, আমরা একটা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই। আমরা একটি ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ গড়তে চাই। আমরা একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে চাই। 

আপনারা আমার নেত্রীর জন্য, জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি যেন কর্মক্ষম থাকেন, তিনি যেন সু-স্বাস্থ্যের অধিকারিণী থাকেন এবং বাংলাদেশকে তিনি যেভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সে পথে যেন তিনি দৃঢ় পদক্ষেপে এগিয়ে যেতে পারেন। এ জন্য আপনারা দোয়া করবেন আল্লাহর দরবারে দুহাত তুলে। আল্লাহর দরবারে আপনারা প্রার্থনা করবেন, মসজিদে, মন্দিরে, গির্জায় আপনারা প্রার্থনা করবেন। আল্লাহ্ যেন তাকে সুখ দেয়, শান্তি দেয়। এ দেশের মানুষকে তিনি যেন কষ্ট ভুলিয়ে দিতে পারেন।

আমাদের সকলের পিতা, রাজনৈতিক পিতা, আদর্শের পিতা, এ রাষ্ট্রের পিতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাঙালিদের একটি রাষ্ট্র উপহার দিতে, সেটা তিনি দিয়েছেন। আর তাঁর কন্যা তাঁর স্বপ্ন ধরে বাঙালিদের জন্য একটি সুখি সমৃদ্ধ দেশ উপহার দিতে চাচ্ছেন। আসুন আমরা সেই সংগ্রামে সকলে সমবেত হই।

আমাদের নেত্রী, আমাদের ষোল কোটি মানুষের নেত্রী দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দেশের উন্নয়নের জন্য। শিক্ষার ক্ষেত্রে, সংস্কৃতির ক্ষেত্রে, সর্বোপরি উন্নয়নের জন্য যা যা প্রয়োজন তাই করে যাচ্ছেন। আপনারা যারা এখানে আছেন,  আমার মায়েরা, বোনেরা আপনারা জানেন আপনাদের অবস্থান এখন কোথায় আছে? আপনারা উপলব্ধি করতে পারেন। ১৯৯৬ সালে আপনাদের অবস্থান কোথায় ছিল আর আজকে আপনাদের অবস্থান কোথায়? এ বিশাল উন্নয়নের ক্ষেত্রে যে ব্যাপক পরিবর্তন ঘটাতে পেরেছেন এটা মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার একক কৃতিত্ব। 

তাঁর আমলে প্রথম জেলা প্রশাসক একজন নারী, প্রথম নারী পুলিশ সুপার, আমরা হয়ত দেখব আইজিপিও হয়ে গেছেন। জননেত্রী শেখ হাসিনার আমলে প্রথম তিনি সেনাবাহিনীতি অফিসার পদে আমাদের মেয়েদের সুযোগ করে দিয়েছেন। আজকে নেভিতে আছে, সেনাবাহিনীর ১ম নারী মেজর, ইয়ারফোর্সে আছে- কোথায় নেই মেয়েরা! সকল জায়গায় অগ্রগতি। আজকে দেখেন শিক্ষার ক্ষেত্রে যে বৈপ্লবিক পরিবর্তন, ৬০ শতাংশ মেয়ে স্কুল কলেজে অধ্যয়ন করছে। একদিন লোকেরা বলত যে, মেয়েরা ভোট দেয় না বলে আওয়ামীলীগ ক্ষমতায় আসতে পারে না। আর আজকে আমার বিশ্বাস আছে, মেয়েরা ভোট দেবে বলেই আওয়ামীলীগ আর ক্ষমতাচুত্য হবে না। 

আপনারা উন্নয়নে পথে থাকুন, আওয়ামীলীগের সাথে থাকুন, আসুন বিবেক দিয়ে লরাই করি, জননেএী শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করি।


বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ 

সাবেক সংসদ সদস্য 

৭৮ কুষ্টিয়া ৪ (কুমারখালী, খোকসা)।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ