সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের উন্মাদনায় মুগ্ধ ফিফা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ফুটবল নিয়ে বাংলাদেশে উল্লাসের কমতি নেই। বছর বেশির ভাগ সময় ভক্তদের আগ্রহের কেন্দ্রে হয়ে থাকে ইউরোপের ক্লাব পর্যায়ের প্রতিযোগিতাগুলো। আর বিশ্বকাপ এলে সমর্থকরা রীতিমতো বুঁদ হয়ে থাকেন ফুটবল নিয়ে। দল বেঁধে ঘরের বাইরে বড় পর্দায় খেলা দেখার আয়োজন চলে বিভিন্ন জায়গায়। সেই আয়োজনে আর্জেন্টিনার পর ব্রাজিল সমর্থকদের উল্লাসেরও নজর কেড়েছে ফিফার। 

'জি' গ্রুপে ব্রাজিল-সুইজারল্যান্ড, যে দল জিতবে তারই যাবে শেষ ষোলোতে। এমন সমীকরণে স্টেডিয়াম-৯৭৪ এ মুখোমুখি হয় এই দুই দল। শেষ পর্যন্ত ক্যাসেমিরোর গোলে সুইসদের ১-০ গোলে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে সেলেসাওরা। এই জয়ে বাংলাদেশের ব্রাজিল ভক্তদের মনেও জাগে আনন্দের জোয়ার। গভীর রাতেই রাস্তায় মিছিল বের হন সেলেসাও সমর্থকরা। 




তবে এই উচ্ছ্বাসের আওয়াজ পৌঁছে গেছে আন্তর্জাতিক গণমাধ্যমের কাছেও। অন্যান্য ম্যাচগুলোর মতো আজও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় দেখা হয় ব্রাজিল-সুইজ্যারল্যান্ড ম্যাচটি। ওই সময়কার একটি ছবি নিজেদের ওয়েবসাইটে ব্যবহার করে ফিফা। 

সেখানে লেখেন, 'এই ছবিগুলো ব্রাজিলের নয়; ঢাকা, বাংলাদেশের। ব্রাজিল জাতীয় দলের জন্য তাদের কি দারুণ আয়োজন।'  ছবি দুটি প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ মুহসীন হল মাঠের দৃশ্য, বলে জানা যায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ