সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুমারখালী খুনকার তলা থেকে ঘোষপাড়া সড়কের দুই ধারে গাছ কাটার মহোৎসব চলছে।।BDNews.in


গোলাম সরোয়ার,  কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধিঃ
  কুমারখালী উপজেলা জগন্নাথপুর ইউনিয়নের খুনকার তলা থেকে ঘোষপাড়া রাস্তার দু’ধারে বিভিন্ন প্রজাতির প্রায় ২ শতাধিক গাছ এলাকাবাসী কেঁটে সাবাড় করে দিয়েছে। এ ঘটনায় ২৮ জানুয়ারী শনিবার সাংবাদিকদের অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌখিক ভাবে নিষেধ করে আসেন।

সরেজমিন এলাকায় গিয়ে দেখা যায়, খুনকার তলা থেকে ঘোষপাড়া রাস্তার দু’ ধারে বিভিন্ন প্রজাতির প্রায় ২ শতাধিক গাছ দিন-দুপুরে এলাকাবাসীরা কেঁটে নিয়ে যায়। গাছ কাটায় ব্যাবহার করা হচ্ছে স্কেবেটর (ভেকু)।শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌখিক নিষেধ করে আসার পরে,রবিবার পূণরায় যার যার বাড়ি সংলগ্ন রাস্তার ধারের গাছ কাটতে থাকে। এসময় সাংবাদিকদের উপস্থিতি দেখে গাছ কাটা বন্ধ করে সাংবাদিকদের সাথে ঝগড়ায় লিপ্ত হয় গাছ কর্তনকারীরা। সাংবাদিকদের প্রশ্নের মুখে বলেন জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান বাদশা গাছ কাটতে নির্দেশ দিয়েছেন। পুলিশি আটকের কথা বললে চেয়াম্যান বলেছে আমি নির্দেশ দিলাম তোমরা গাছ কেটে নেও। যার কারণে আমরা গাছ কাটছি। চেয়ারম্যানের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি। 

এব্যাপারে উপজেলা প্রেস ক্লাব কুমারখালী এর সভাপতি সাংবাদিক ফরহাদ আমির টিপু মুঠোফোনে সহকারী কমিশনার (ভূমি) সাহেবের জানতে চাইলে তিনি বলেন গতকাল (শনিবার) আমি মৌখিক ভাবে বন্ধ করে এসেছি। এরপরও যদি নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। 

উল্লেখ্য, এলজিইডি এর অর্থায়নে খুনকার তলা থেকে ঘোষপাড়া পর্যন্ত রাস্তা চওড়ার কাজ চলছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ