সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কিং কোবরার প্রায় দাঁড়িয়ে যাওয়ার আশ্চর্য দৃশ্য।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ প্রাণী হিসেবে মানুষের কাছে সাপের পরিচয়, ভীতি সৃষ্টিকারী এক সরীসৃপ হিসেবেই। তবে অনন্য-অসাধারণ সব বৈশিষ্ট্যের কারণে প্রাণীটি প্রায়ই মানুষের মনে নানা কৌতূহলের জন্ম দেয়।

সম্প্রতি যেমন অবাক হওয়ার মতো এক ঘটনা ঘটেছে ভারতে। দেশটির সুশান্ত নন্দ নামে এক বনরক্ষীর ধারণকৃত কিং কোবরা সাপের প্রায় দাঁড়িয়ে যাওয়া দৃশ্যের একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। খবর এনডিটিভির।

বনরক্ষী সুশান্ত নন্দ প্রায়ই বন্যপ্রাণী সম্পর্কিত নানা ভিডিও কন্টেন্ট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তেমনি কিং কোবরার একটি ভিডিও মাইক্রো ব্লগিং সাইট টুইটারে পোস্ট করেছিলেন তিনি। ভিডিওর ক্যাপশনে লিখেন, "কিং কোবরা সত্যিকার অর্থেই দাঁড়িয়ে যেতে পারে এবং এ অবস্থায় একজন পূর্ণ বয়স্ক ব্যক্তির চোখে চোখ রেখে তাকিয়ে থাকতে পারে। যখন কারও মুখোমুখি হয়, তখন সাপটি দেহের এক-তৃতীয়াংশ পর্যন্ত অংশ মাটি থেকে উপরে তুলতে পারে।"

ভিডিওটিতে দেখা যায়, একটি বড় কিং কোবরা সাপ মাটি থেকে দেহের একটি বড় অংশ উলম্বভাবে শূন্যে তুলে মাথা উঁচু করে প্রায় দাঁড়িয়ে আছে। গত ২৭ ফেব্রুয়ারি পোস্ট করা এ ভিডিওটির এখন পর্যন্ত ৪ লাখের মতো ভিউ হয়েছে। ভিডিওটি দেখে নিজেদের বিস্ময় প্রকাশ করেছেন বহু নেটিজেন।

একজন লিখেছেন, "বড় কিং কোবরাটির মানুষের সমান উচ্চতায় দাঁড়িয়ে যাওয়ার ভিডিওটি প্রমাণ করে সরীসৃপটির মুখোমুখি হওয়া কতটা বিপজ্জনক। বন কর্মকর্তা সুশান্ত নন্দের ভিডিওটি শরীরকে ভয়ে শীতল করে দেওয়ার জন্য যথেষ্ট।" অন্য এক নেটিজেন মন্তব্য করেছেন যে, "প্রাণী হিসেবে সাপ সবসময়ই আমাকে অবাক করে। ভিডিওটি বিস্ময়কর।"

আবার বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী কিং কোবরার ভিডিওটি দেখে নিজেদের ভয় প্রকাশ করেছেন। একজন মন্তব্য করেছেন, "ভয়ানক দৃশ্য।" আবার অন্যজন বলেছেন, "আমার মতো লম্বা একটি সাপ সরাসরি দেখলে আমি প্রচণ্ড মাত্রায় ভয় পেতে যেতাম। কখনও যেন এমন পরিস্থিতির মুখোমুখি না হই।"

প্রসঙ্গত, পৃথিবীর দীর্ঘতম বিষধর সাপ হচ্ছে কিং কোবরা। একটি পূর্ণ বয়স্ক কিং কোবরা লম্বায় প্রায় ১০ থেকে ১২ ফিট এবং ওজনে প্রায় ৯ কেজির মতো হয়ে থাকে। ন্যাশনাল জিওগ্রাফিকের তথ্য অনুযায়ী, কিং কোবরা সত্যিকার অর্থেই দেহকে মাটি থেকে আনুভূমিকভাবে অনেকটা দাঁড় করিয়ে রাখতে পারে। আর বিষধর এ প্রাণীটির এক কামড়ে যে পরিমাণ বিষ থাকে, সেটি প্রায় ২০ জন মানুষকে মেরে ফেলার জন্য যথেষ্ট!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ