সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বহুমাতৃক লেখক-বহু উপাধিতে ভূষিত,কথা সাহিত্যিক সাংবাদিক ভাষা সৈনিক কন্যা সৈয়দা রাশিদা বারী'র আরো ৩টি উপাধি।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বিকাল ৩টায় ‘হালদার মৎস্য খামার’ এর উদ্যোগে, হিন্দু ছাত্র ঐক্য পরিষদ- আশাশুনি উপজেলা শাখা ও বঙ্গবন্ধু পেষাজীবি পরিষদ আশাশুনি উপজেলা শাখার সৌজন্যে- বাংলাদেশের খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার সেকেলে বিমল চন্দ্র ঘোষ জমিদারের নায়েব মানিক চন্দ্র হালদার (এনট্রান্স পাশ) এর কাচারী বাড়িতে এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এটা আন্তর্জাতিক মা দিবস ১৪ই মে- ২০২৩ইং উপলক্ষে জমিদারের নায়েবের স্ত্রী- মহিয়সী মা, ননীবালা হালদারের ১০৫তম জন্ম বার্ষিকী পালিত হলো। এ আয়োজন অনুষ্ঠানে, গীতিকার, কবি ও কথাসাহিত্যিক সৈয়দা রাশিদা বারীকে ‘হালদার মৎস্য খামার’ কর্তৃক ‘সরস্বতী মায়ের মানস কন্যা’ উপাধীতে ফুলাঞ্জলী ক্রেষ্ট পদক দিয়ে ভূষিত করা হয় এবং সহযোগি দুটি সংগঠনও উপাধিসহ মেডেল দিয়ে সম্মাননা জানায়।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ননীবালা হালদার (চেয়ারম্যান- হালদার মৎস্য খামার) ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তমা কর্মকার (কবি সাহিত্যিক, আবৃত্তিকার, সম্পাদক/প্রকাশক- কলকাতা, ভারত), সম্মানীত অতিথি: ভারতীয় সাংবাদিক- সম্পা দাস ও সাংবাদিক- সমরেশ রায়; উপদেষ্টা সাগর হালদার (হালদার মৎস্য খামার, চেয়ারম্যান: রিস কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং, ম্যানেজিং পার্টনার- গার্মেন্টস কেমিক্যাল) ও সম্পাদক সিদ্ধার্থ হালদার (হালদার মৎস্য খামার, সভাপতি- হিন্দু ছাত্র ঐক্য পরিষদ, আশাশুনি উপজেলা শাখা) প্রমুখ সহ আমন্ত্রিথ অতিথিবৃদ্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছিলেন- গোপাল হালদার, হালদার মৎস্য খামার, সম্পাদক- বঙ্গবন্ধু পেষাজীবি পরিষদ, আশাশুনি উপজেলা শাখা, সাবেক প্রভাষক- আশাশুনি মহিলা কলেজ। স্রষ্টার পরেই মায়ের আসন।

প্রতিটা সন্তানের জন্য মা শক্তি-মা ভক্তি, মা-ই সর্বেসর্বা। মা-ই সন্তানের আসল বন্ধু এবং প্রকৃত নিরাপত্তা। এটাই যেন পৃথিবির সকল মানুষের মনে ধারন হয়। কবি রাশিদা সহ ভারত থেকে আগত অতিথি ও উপস্থিত সবাই এবং ১০৫ বছর বয়সি মহিয়সী মা, ননীবালা হালদারও বিশ্বের সকল মানুষের প্রতি এটাই আহ্বান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ