সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বঙ্গবন্ধুর জুলি ও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন।।BDNews.in


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘জুলি ও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে পিরোজপুরে নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

এ উপলক্ষে ২৮ মে (রবিবার) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, বঙ্গবন্ধুর ওপর স্মারক ডাক টিকিট অবমুক্তকরণ এবং শিশু একাডেমীর আয়োজনে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মাধবী রায়।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মুকিদ হাসান খান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, জেলা আ'লীগের সাধারণ (ভারপ্রাপ্ত) এডভোকেট কানাই লাল বিশ্বাস , বীর মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক সেন্টু, সরকারী সোহরাওয়ার্দী কলেজের সহযোগী অধ্যাপক শাহীন রেজা, শিল্পকলা একাডেমীর সম্পাদক জিয়াউল আহসান গাজী, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মন্টু সিকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাসেল পারভেজ, জেলা ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক গোপাল বসু, শিক্ষার্থী ধ্রুব জ্যোতি বিশ্বাস,  নাসরিন আক্তার প্রমুখ।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর শিশুকাল থেকে আমৃত্যু পর্যন্ত নির্যাতিত ও নিষ্পেষিত মানুষের পক্ষে কথা বলা এবং সর্বশেষ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ‘জুলি ও কুরি’ শান্তি পদক পাওয়া একটি বিরল ঘটনা বলে উল্লেখ করেন।

আলোচনা সভায় সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিল। 

পরে জেলা প্রশাসক বঙ্গবন্ধুর ওপর স্মারক ডাক টিকিটের মোড়ক উন্মোচন ও শিশু একাডেমীর আয়োজনে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ