সর্বশেষ খবর

10/recent/ticker-posts

চিত্রনায়িকা পরীমণির আবেগঘন চিঠি।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ একমাত্র ছেলে শাহীম মুহাম্মদ রাজ্যের প্রথম জন্মদিনকে ঘিরে আয়োজনের কমতি রাখেননি চিত্রনায়িকা পরীমণি। গত বৃহস্পতিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বেশ জমকালো আয়োজনে ছেলের জন্মদিন উদযাপন করেন তিনি।

এ আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল ছেলে রাজ্যের সাথে গত এক বছরে মা পরীর কাটানো বিভিন্ন মুহূর্তে দিয়ে বানানো কয়েক মিনিটের একটি ক্লিপ! যেখানে ছেলেকে উদ্দেশ্য করে মা পরী পাঠ করে শোনান আবেগঘন কিছু কথা।

পরী নিজেই বলছেন, ছেলের প্রথম জন্মদিন উপলক্ষে তার খোলা চিঠি! পরবর্তীতে যে ভিডিও ক্লিপটি নিজের ফেসবুক পাতায়ও রেখেছেন পরী।

ছেলেকে নিয়ে পরীর শেয়ার করা এই আবেগঘন বার্তাটি সোশ্যালে দেখেছেন আড়াই মিলিয়নেরও বেশি মানুষ।

প্রায় সোয়া চার মিনিটের সেই ভিডিও ক্লিপে রাজ্যক উদ্দেশ্য করে পরীকে বলতে শোনা যায়, ‘আমার বাজান, বড় হয়ে যখন তুমি এটা দেখবে, তখন বুঝবে, গলায় আটকে থাকা কান্না গিলে গিলে মা তোমাকে বলেছিল- এই সেই আনন্দের দিন, যে দিন তুমি আমার বুকে এলে। ছোট্ট দুটো হাত ধরে কী মনে হচ্ছিল জানো? পরী সত্যিকারের দুটো ডানা পেলো। কী আনন্দ কী আনন্দ! বড় হয়ে লাল পরী, নীল পরী, হাজার পরীর ভিড়ে শুধু জানবে, তুমি এই মা পরীর দুটো ডানা হয়ে জন্মেছিলে।

আমি তোমার বুকে কান পেতে শুনি- মা; গায়ে গা ঘেঁষে, বুকে মিশে থেকে, ঘুমের ঘোরে কিংবা জেগে থেকে, তোমার চোখের দৃষ্টিজুড়ে যেন শুধু আমি; মা আর মা। তোমার জগতজুড়ে যেন একটাই শব্দ- মা। আর এই মা-টা আমি!’

বড় হয়ে ছেলে যেন ধুমধাম আয়োজনে নিজের জন্মদিন পালন করে, এমন আহ্বানও আছে পরীর এই খোলা চিঠিতে। পরীকে বলতে শোনা যায়, ‘ভাবতে ভাবতে কখন যে আমাদের এক বছর হয়ে গেলো। তোমার গায়ের ঘ্রাণে বেঁচে আছি আমি। তোমার কান্নায়, হাসিতে, খেলায় কী দারুণ বেঁচে আছি আমি। দুঃখ আমাকে আর ছুঁতেই পারে না। তোমার সঙ্গে রূপকথার রাজ্যের পৃথিবী আমার। টগবগ করে রাঙা ঘোড়ায় চড়ে আমার পালকির পাশে পাশে চলবে। পথে পথে যত দস্যুই আসুক, তুমি বলবে, আমি আছি, ভয় নেই মা। আমার সত্যিকারের বীরপুরুষ হবে তুমি। আমার সকল শূন্যতার পাশে তুমি এক হয়ে জুড়ে গেছো। তাইতো আমাদের এই সংখ্যা ১০। মনে রেখো, এই তারিখটা কিন্তু তোমার। এই দিনটা তোমার বিশেষ দিন। এই আজ যেমন আমি, আমরা সবাই মিলে ধুমধাম করে তোমার জন্মদিনটা উদযাপন করছি, তুমিও কিন্তু করো। মা যখন থাকবে না বেঁচে, তখনও করবে। ঠিক আছে?’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ