সর্বশেষ খবর

10/recent/ticker-posts

জিপিএ-৫ পেয়ে উচ্ছ্বসিত যমজ বোন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ এক সঙ্গে স্কুলে ভর্তি, এসএসসিও একসঙ্গে। এবার একসঙ্গেই এইচএসসিও পাস করলেন যমজ বোন ইয়ানা আনজুম ও ইয়াসনা আনজুম। মেধা ও পরিশ্রমে তারা অর্জন করেছেন জিপিএ-৫। এখন উচ্চশিক্ষা নিয়ে প্রথাগত চাকরি নয়, বড় উদ্যোক্তা হতে চান ইয়ানা ও ইয়াসনা।

ইয়ানা ও ইয়াসনার বাবা মনির হোসেন একজন পুলিশ কর্মকর্তা। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত। পরিবার নিয়ে থাকেন রাজধানীর ওয়ারীতে। গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ। দুই মেয়ে বড় হয়ে নারী উদ্যোক্ত হোক, সেটা চান পুলিশ কর্মকর্তা মনিরও।

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান শাখার ছাত্রী ইয়ানা ও ইয়াসনা। যমজ দুই বোনের মধ্যে বড় ইয়ানা আনজুম। তিনি বলেন, আমরা দুজনই ভিকারুননিসা থেকে এবার এইচএসসি পরীক্ষা দেই। দুজনেই জিপিএ-৫ পেয়েছি।

ইয়ানা আরও বলেন, বড় হয়ে আমরা দুজনই উদ্যোক্তা হতে চাই। নারী উদ্যোক্তা হয়ে দেশকে এগিয়ে নেবো। বেকারদের আমরা চাকরি দেবো। বেকারত্ব কমিয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করবো।

ছোট বোন ইয়াসনা আনজুম বলেন, সবার কাছে দোয়া চাই। ভবিষ্যতে যেন আমরা আরও ভালো কিছু করতে পারি। বড় হয়ে বড় আপুর মতো আমিও উদ্যোক্তা হতে চাই। আমরা যমজ বোন, চিন্তাভাবনাও একইরকম।

বাবা মনির হোসেন বলেন, ওরা চাকরির পেছনে ঘুরবে না। আমি ওদেরকে নারী উদ্যোক্তা বানাতে চাই। যাতে ওরা নিজেরাও জীবনে সফল হতে পারে, মানুষেরও কর্মসংস্থান করে দিতে পারে।

রোববার (২৬ নভেম্বর) এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষায় অংশ নেন ১ হাজার ৫৯৬ জন। তাদের মধ্যে পাস করেছেন ২ হাজার ৫৬১ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ১৬৬ জন। তাছাড়া ফেল করেছেন ৩৫ ছাত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ