সর্বশেষ খবর

10/recent/ticker-posts

সাহসী নারীর গল্প - রিংকু রানী শীল।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ খুব ছোটবেলায় আমি একবার দেখলাম, একজন এন জি ও কর্মী মোটরবাইক চালিয়ে আমাদের গ্রামের বাড়িতে এসেছিলেন । ওনাকে প্রথম মোটরবাইক চালাতে দেখে ভীষণ ভাল লেগেছিল । এরপর আমি সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় ভারতে ঘুরতে যায় আমার বাবার সাথে । সেখানে দেখলাম বেশিরভাগ মহিলা স্কুটি চালাচ্ছে। তখন থেকেই এই জিনিসটার প্রতি আমার আগ্রহ কাজ করে । আশা ছিল বড় হলে আমি মোটরবাইক চালানো শিখব।

২০১০ সালে সহকারী শিক্ষক হিসেবে আমি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করি । বিদ্যালয়ে যোগাযোগ ব্যবস্থা , আমার বাসা থেকে অনেক দূরে ছিল । প্রতিদিন লোকাল গাড়িতে যাওয়া আসা আমার জন্য কষ্টসাধ্য ছিল। অবশেষে যখন করোনা এল দেশে ,তখন স্কুল কলেজ সব বন্ধ হয়ে যায় । এই সময়ে , আমি মোটরবাইক চালানো শিখে ফেলি। 2020 সালে অক্টোবর মাসে স্বামীর সহযোগিতায় মোটরবাইক কিনি । করোনাকালীন সময়ে লোকাল গাড়িতে চড়তে ভীষণ ভয় করত।

বর্তমানে মোটরবাইক চালিয়ে বিদ্যালয়ে যাতায়াত করি । নির্দিষ্ট সময়ের মধ্যেই পৌঁছতে পারি। আমি বাইক নিয়ে ঘুরতে ভীষণ পছন্দ করি। নিজেকে নিয়ে বলার কিছু নেই। আমি জাতি গড়ার কারিগর হিসেবে , নিজের উপর অর্পিত দায়িত্ব যাতে সঠিকভাবে পালন করতে পারি । সবার কাছে দোয়া চাই।


রিংকু রানী শীল

সহকারি শিক্ষক,

পূর্ব মাদারবাড়ী ইউনুচ মিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ