সর্বশেষ খবর

10/recent/ticker-posts

সানি লিওন একজন নায়িকা না পতিতা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ সানি লিওন একজন পতিতা। হ্যাঁ সে কানাডাতেও একজন পতিতা। এমনকি পশ্চিমের যেকোনো দেশেও সে একজন পতিতা। শুনতে খারাপ লাগল। ঠিক আছে, আসুন একটি স্মার্ট শব্দযুক্ত শব্দ ব্যবহার করি যা আপনার কানকে খুশি করবে। সানি লিওন প্রায় সমস্ত পশ্চিমা দেশে আইনত নিবন্ধিত যৌনকর্মী।

কিন্তু ভারতে তার কী পরিচয়? দক্ষিণ এশিয়াই বা কি? নায়িকা

দেখুন, পশ্চিমের যে কোনও দেশে কেউ একবার যৌনকর্মী হিসাবে নিবন্ধিত হলে, তিনি আর শিশুদের সাথে কাজ করতে পারবেন না, অর্থাৎ একজন স্কুল শিক্ষক হতে পারেন। সরকারি চাকরি করতে পারছেন না। ভালো সার্ভিস প্রোভাইডার কোম্পানিতেও চাকরি পাচ্ছেন না। একজন ডাক্তার নার্স হতে পারে না, নির্বাচন করতে পারে না। এমন অসংখ্য নিষেধাজ্ঞা তাকে প্রতি মুহূর্তে মনে করিয়ে দেয় যে সে একজন পতিতা। এদিকে সানি লিওন কানাডা ছেড়ে এখন ভারতে রয়েছেন।

আপনি কী বুঝেছেন? পশ্চিমা দেশগুলিতে, একজন পতিতা তার শরীর বিক্রি করে কোটিপতি হয়, কিন্তু তাকে এখনও পতিতা হিসাবে বিবেচনা করা হয়। সানি লিওন যতই ধনী হোক না কেন, তিনি কখনই ব্রিটেনের পোষা স্কুলের মাস্টার, আমেরিকার দোকানদার, ইউরোপের আয়া বা ঝি-এর মতো রাষ্ট্রীয় সম্মান পাবেন না। সমাজে অবস্থান আরও নিচে।

কিন্তু এই সানি লিওনকে মূলধারার ভারতীয় টিভি শোতে তাদের দেশের মহিলাদের সামনে ভিআইপি-এর মতো সম্মান পেতে দেখা গেছে। অর্থাৎ মিডিয়া তাকে ভদ্র মা, বোন, স্ত্রী, কন্যার চেয়েও বেশি সম্মান দিচ্ছে।

শুধু তাই নয়। আশেপাশের সব দেশেই তার ভক্তের সংখ্যা পশ্চিমা দেশগুলোর তুলনায় আকাশছোঁয়া। যে সমাজ, যে রাষ্ট্র একজন ভদ্র, বুদ্ধিমান কর্মজীবী নারীকে পতিতার চেয়েও বেশি নিয়ম ও অসম্মান করে, সেই সমাজ ও রাষ্ট্র কীভাবে নিজেকে অধিকতর শালীন, ধর্মীয় ও ঐতিহ্যবাহী বলে দাবি করতে পারে?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ