সর্বশেষ খবর

10/recent/ticker-posts

এমপি পুত্রের আচরণবিধি লঙ্ঘন : কারণ দর্শানোর নোটিশ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকার পক্ষে ভোট চেয়েছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহর ছেলে শাইখ আল জাহান শুভ্র। আচরণবিধি লঙ্ঘন করায় কারণ তাকে দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) আইনজীবীর মাধ্যমে লিখিত উত্তর দিয়েছেন তিনি। নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, গত রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহর ছেলে শাইখ আল জাহান শুভ্র নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকায় ভোট চান।

কিন্তু নির্বাচন কমিশনের জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধির ১২ ধারায় বলা আছে, কোনও নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তার মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তার পক্ষে অন্য কোনও ব্যক্তি ভোট গ্রহণের জন্য নির্ধারিত তিন সপ্তাহ সময়ের আগে কোনও ধরনের নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। এর আগে ভোটের প্রচার চালানোর সুযোগ নেই।

এ বিষয়ে শাইখ আল জাহান শুভ্র জানান, কারণ দর্শানো নোটিশ পেয়েছি। ইতিমধ্যে তার জবাবও দেওয়া হয়েছে।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী অনুসন্ধান কমিটির বিচার বিভাগীয় কর্মকর্তা এবং কুষ্টিয়া আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ মোহা. আসাফ-উদ-দৌলা বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকায় ভোট চেয়েছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহর ছেলে শাইখ আল জাহান শুভ্র। বিধি অনুযায়ী, এখন কোনও প্রার্থী ভোট চাইতে পারবেন না। ভোট চাওয়ায় কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল। আইনজীবীর মাধ্যমে বুধবার জবাব দিয়েছেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ