সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বাকাএভ’র ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল ইসলাম।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশনের (বাকাএভ) (বাকাএভ) ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে রাজস্ব কর্মকর্তা (আরও) মো. মাজহারুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। শনিবার (২ মার্চ) সেগুনবাগিচায় বাকাএভ কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় তাকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।

মো. মাজহারুল ইসলাম বর্তমানে বাকাএভ এর দ্বিতীয় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমান সভাপতি খন্দকার লুৎফল আজম সহকারী কমিশনার (কাস্টমস এন্ড ভ্যাট) হিসেবে পদোন্নতি পেয়েছেন। ফলে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তিনি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না।

বাকাএভ সূত্রমতে, সকাল ১১টায় বাকাএভ সভাপতি খন্দকার লুৎফল আজম এর সভাপতিত্বে বাকাএভ এর জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন বাকাএন্ড এর মহাসচিব মো. মাহবুব মোর্শেদ। সভায় বাকাএভ এর কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন। বাকাএভ কর্তৃক গৃহীত সিদ্ধান্তের সাথে উপস্থিত সদস্যদের দুই-তৃতীয়াংশের বেশি একমত পোষণ করেন।

সভার শুরুতে ঢাকাস্থ বেইলি রোডে অগ্নিকান্ডে মর্মান্তিকভাবে মৃত্যুবরণকারী কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, ঢাকায় কর্মরত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শাহজালাল উদ্দিন ও তার স্ত্রী কন্যাসহ ৪৬ জনের মর্মান্তিক মৃত্যুতে বাকাএভ এর পক্ষ থেকে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

পরে তাদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। গঠনতন্ত্র সংশোধন কমিটির উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে গঠনতন্ত্রের চূড়ান্ত খসড়া প্রস্তাবের কার্যক্রম চলমান।

সূত্র আরও জানায়, বাকাএভের সভাপতি খন্দকার লুৎফল আজম সহকারী কমিশনার পদে পদোন্নতি পাওয়ায় তিনি সভাপতির পদ গঠনতন্ত্র অনুযায়ী পূরণ করার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন। উপস্থিত সকলে জেনারেল মিটিং-এ গঠনতন্ত্র পাশ হওয়ার পূর্ব পর্যন্ত সভাপতির দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন।

কিন্তু সভাপতি অপারগতা প্রকাশ করেন। সভাপতি গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১১(ক) অনুযায়ী সভাপতি পদ পূরণের জন্য বাকাএভ মহাসচিব মো. মাহবুব মোর্শেদকে অনুরোধ করেন। তিনি জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ সাকের আহমেদকে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন।

কিন্তু পারিবারিক ও ব্যক্তিগত কারণে সাকের আহমেদ দায়িত্ব পালনে অপারগতা লিখিতভাবে জানান। এরইপ্রেক্ষিতে দ্বিতীয় সহ-সভাপতি মো. মাজহারুল ইসলামকে বাকাএভ এর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।

সভায় বাকাএভ সভাপতি খন্দকার লুৎফল আজম উপস্থিত সকল রাজস্ব কর্মকর্তা ও সহকারী রাজস্ব কর্মকর্তাকে সংগঠনের বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। একইসঙ্গে স্ব স্ব ক্ষেত্রে চলতি অর্থবছরের রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনের প্রচেষ্টা জোরদার করার মাধ্যমে দেশের উন্নয়ন সহযাত্রী হিসেবে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার উদাত্ত আহ্বান জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ