সর্বশেষ খবর

10/recent/ticker-posts

প্রেম-নয়ন মাহমুদ।।বিডি নিউজ.ইন।।BDNews.in


নয়ন মাহমুদঃ প্রেম সবার সাথে হয় না, সত্যি বলছি প্রেম সবার সাথে হয় না। যে মানুষটির সাথে আপনার প্রেম ঘটে সে মানুষটি কেবল মাত্র আপনাকে ছেড়ে দূরে থাকলে তবেই অনুভব করতে পারবেন। ভালোবাসার মানুষের অভাব হয় না তবে সত্যি বলতে প্রেম কখনো ২ জন মানুষের সাথে ঘটে না। শুধুমাত্র এক জন মানুষের সাথেই আপনার প্রেম ঘটবে সমস্ত জীবন গল্পে। আপনার জীবন গল্পে তার জাইয়া টা হবে সর্বচ্চ। হয়তো সময়ের ব্যবধানে সে আপনার থেকে দূরে সরে যাবে, না হয় সমস্ত ঝড় উপেক্ষা করে শেষ পরিনিতিতে আপনারই হবে।

শুধু সফলতা আর আবেগ, অনুভুতি দিয়ে প্রেমের মানুষটিকে বেধে রাখা যায় না। এর জন্য ভাগ্য থাকতে হয়, যা সবার থাকে না হয়তো সময়ের ব্যবধানে মানুষটি দূরে সরে যায় তবে কোনো সময় ভূল করেও তাকে মন থেকে দূরে রাখা যায় না। বলতে পারেন সে আপনার সুখে থাকার অক্সিজেন।

বিচ্ছেদ আসলে কেউই চায় না! সময় বদলায়, সময়ের ব্যাবধানে বদলায় মানুষও, বদলায় না শুধু প্রিয় মানুষটির রেখে যাওয়া সৃতি আর সুন্দর মূহুর্তগুলো। ভালো একাধিক মানুষকে বাসা যায় তবে প্রেম, কেবল মাত্র এক জন মানুষের সাথেই ঘটে। 

সম্পর্কের ক্ষেত্রে ভালবাসা বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন হতে পারে তবে প্রেমের ক্ষেত্রে সেটি উল্টা। সমস্ত জীবনে শুধুমাত্র এক জন মানুষের সাথেই আপনার প্রেম হবে, সে আপনার পাশে সারাজীবন থাকতেও পারে নাও থাকতে পারে। প্রেম যে প্রথম মানুষের সাথেই ঘটবে বিষয়টি এমন না।

যে মানুষটির সাথে আপনার প্রেম ঘটবে তার হাজারটা ভুলের মাঝে ছেড়ে না গিয়ে আকড়ে ধরার একটি মাত্র কারন খুঁজবেন আপনি। কোন ভাবেই তার ভুলগুলী তার সামনে তুলে ধরতে চেষ্টা করবেন না, যদি ছেড়ে যায় এই ভয় কাজ করবে। তার সমস্ত ছোট ছোট বিষয়েও খোঁজ নিতে ভুলবেন না। তবে এটা অন্ধ প্রেম। আসলে প্রেম এর ধর্মই অন্ধ করে দেওয়া। তবে প্রেম এর মানুষকে কাছে রাখলে আপনি স্বল্পতে সুখী মানুষ হবেন। আগলে রাখুন প্রেমের মানুষটিকে, সে থাকুক কাছে অথবা দূরে।

অনুভুতিতে কে সেরা, প্রেম না কি ভালোবাসা?

অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ