সর্বশেষ খবর

10/recent/ticker-posts

এভিল আইস।। বিডি নিউজ.ইন।। BDNews.in


মৌসুমী রেজাসুমী, নিজেস্ব প্রতিনিধিঃ কোন ব্যক্তির ওপর যাতে কোন কু-নজর বা বদ নজর না পরে সেই জন্য সাধারণত কালো তাগা থাকে সেই ব্যক্তির শরীরে, হাতে, গলায়, কোমরে বা পায়ে পর্যন্ত বেঁধে দেওয়া হয়। সেই দিক থেকে দেখতে গেলে ও কালো তাগা মানুষের শরীরের পজিটিভ এনার্জিকে জাগিয়ে তোলে নেগেটিভ এনার্জিকে বা অশুভ শক্তিকে দূর করতে সাহায্য করে।

আমরা কোন একটা সুখবর পেতে না পেতেই ফেসবুকে বা যে কোন সোস্যাল মিডিয়াতে প্রচার করি। কারন আমাদের খুশির সংবাদ বন্ধু বান্ধব আত্মীয়স্বজনের সাথে ভাগাভাগি করে নেই সেই সাথে মিডিয়ায় যত ফ্রেন্ড আছে তাদের সাথে কথাটা ভাগাভাগি করি কিছু ধন্যবাদ কিছু কমেন্ট কিছু সাপোর্ট পাই। 

তবে আমরা কি জানি! ফেসবুকে কি কি শেয়ার করা উচিত আর কি কি করা উচিত না! চলুন একটি ছোটখাটো নমুনা দেখে নেই। যেমন কেউ রিলেশনশিপ এ গিয়েছেন সবাইকে রিলেশনশিপ স্টাটাস এর মাধ্যমে জানিয়ে দিলেন। কিছুদিন যেতে না যেতেই সেই সম্পর্কটি ভেঙে গিয়েছে। একটি কাপল অনেকদিনের সম্পর্কের পর বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সেটিও জানিয়ে দিলেন এবং খুব ভালো ফ্যামিলি হাজবেন্ড সবকিছু মিলিয়ে  ভালো পেলেন তারপরও কিছুদিন যেতে না যেতেই বিচ্ছেদ এ পরিনয়। 

আমি মা হতে চলেছি বা আমি বাবা হতে চলেছি সবাই আমার জন্য বা আমাদের জন্য দোয়া করবেন! প্রথম বাচ্চা পৃথিবীতে আসবে প্রেগ্ন্যান্সির রিপোর্ট এলো সবাইকে জানিয়ে দিলেন কোন কারন বশত মিসক্যারেজ হয়ে গেলো খুশির সংবাদটি দুঃখে পরিনত হলো। আমার বাচ্চা প্রথম হাটা শিখেছে বা প্রথম স্কুলে যাচ্ছে সবকিছুই সোস্যাল মিডিয়াতে প্রচার করলেন কিছুদিন যেতে না যেতেই এক্সিডেন্ট হলো বাচ্চাটির পা ভেঙে গিয়েছে এখন বাচ্চাটি হাসপাতালের বেডে। অথবা এক্সিডেন্টে এ বাচ্চাটি আর পৃথিবীতে রইলোনা। 

নতুন জব জানিয়ে দিলাম ধুম ধাম করে সবাইকে ট্রিট দিলেন সবাই অভিনন্দন অভিনন্দন বলে দিলেন আর আপনি খুশি হয়ে গেলেন। হটাত একদিন শুনতে পেলেন আপনাদের অফিস বন্ধ হয়ে যাবে বস এর বিজনেসে ধস শুধুই ক্ষতি তার নয় যত ইম্পলয় কাজ করেন ক্ষতিটি সবার হয়েগেলো তাই আপনার জবটিও আপনার হাতছাড়া যেমন হয়েগেলো ঠিক তেমনই আপনার অফিসটি চিরতরে বন্ধ হয়ে গেলো।

আমাকে অনেকেই প্রশ্ন করেন আপনার বিজনেস কেমন চলছে  জানিয়ে দিলাম সেক্ষেত্রেও আমাদের বিজনেসে আগের মতো বেচা কেনা,একদিম নেই বললেই চলে। আসলে সোস্যাল মিডিয়াতেও কু-নজর নিয়ে অনেকেই বসে আছেন তাই খুশির সংবাদগুলি সোস্যাল মিডিয়ায় প্রচার না করাই ভালো। কার কু-নজর বা বদ নজর এর জন্য কার যে বড় বড় ক্ষতি হয়ে যায় কেউ বলতে পারিনা। সেইজন্য নিজেকেই সাবধানতা অবলম্বন করে চলতে হবে। 

আসুন আমরা আমাদের সব খুশি সোস্যাল মিডিয়ায় প্রচার করা হতে বিরত থাকি কারন আর এই এভিল আইসদের থেকে নিজের খুশিকে দূরে রাখি। এভিল আইস এর নজর অত্যন্ত দুঃখ বয়ে আনে আমাদের জীবনে। কারন অন্যের খুশি দেখলে অনেকেই হতাশা জনক একটা বড় নিঃশ্বাস ছাড়ছে যেটি আমাদের জন্য অত্যন্ত অশুভ লক্ষ্মণ বয়ে আনে। তাই আমরা সতর্ক হয়ে সবকিছুই সোস্যাল মিডিয়ায় প্রচার করবোনা !

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ