সর্বশেষ খবর

10/recent/ticker-posts

রাজ্যে ক্ষমতায় এলে ৫০ টাকায় মদ, প্রতিশ্রুতি বিজেপি নেতার।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ২০২৪ সালে অন্ধপ্রদেশ (Andhra Pradesh) বিধানসভার নির্বাচন। কিন্তু সেই নির্বাচনে জিততে ইতিমধ্যেই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে বিজেপি। এখন থেকেই রীতিমতো প্রচার চালাতে শুরু করেছে গেরুয়া দল। সেই প্রচার চালাতে গিয়ে অন্ধপ্রদেশের বিজেপি সভাপতি সোমু বীররাজু (somu beerraju) বলেছেন, অন্ধপ্রদেশে বিজেপি ক্ষমতায় এলে ৭০ টাকায় মদ (wine) বিক্রি করা হবে। তবে যদি দেখা যায় ৭০ টাকা খরচ করতেও মানুষের অসুবিধা হচ্ছে সেক্ষেত্রে ৫০ টাকা হতে পারে মদের দাম।

প্রদেশ বিজেপি সভাপতির এই প্রতিশ্রুতিকে ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে আলোড়ন তৈরি হয়েছে। সকলেই প্রশ্ন করেছেন, নির্বাচনে জিততে কি ধরনের প্রতিশ্রুতি (assurance) দেওয়া যায়?

মঙ্গলবার এক জনসভায় ভাষণ দিচ্ছিলেন বীররাজু। সেখানেই তিনি রাজ্যের জগমোহন রেড্ডি সরকারের কড়া সমালোচনা করেন। এই বিজেপি নেতা বলেন, বর্তমানে রাজ্যের মদের বোতলের দাম কমপক্ষে ২০০ টাকা। কিন্তু সেই মদের মান অত্যন্ত খারাপ। মানুষ যদি এই পরিস্থিতির বদল চায়, তবে তাঁদের উচিত বিজেপিকে ভোট দিয়ে ক্ষমতায় আনা। বীররাজু প্রতিশ্রুতি দেন, বিজেপি যদি এক কোটি ভোট পায় তাহলে মানুষকে ৭০ টাকায় মদ দেবে। মানুষের যদি তাতেও অসুবিধা হয় তবে মদ ৫০ টাকাতেই বিক্রি করা হতে পারে।

এই বিজেপি নেতা আরও বলেন, বর্তমানে অন্ধ্রপ্রদেশে প্রায় এক কোটি মদের ক্রেতা আছেন। এই সমস্ত মানুষকে প্রতিমাসে মদ কিনতে প্রায় ১০ হাজার টাকা খরচ করতে হয়। রাজ্যের শাসক দলের নেতারাই বেনামে ওই সমস্ত মদের কারখানাগুলি চালান। ওইসব কারখানা থেকে সরকার সস্তায় মদ কিনে চড়া দামে বিক্রি করে।

আসলে সরকার ঘনিষ্ঠদের পকেট এভাবেই ভরে দেওয়া হয়। এই বিজেপি নেতার অভিযোগ, নকল ব্র্যান্ডের মদই রাজ্যে বেশি বিক্রি হয়। আসল ও পরিচিত ব্র্যান্ড এরাজ্যে প্রায় মেলে না বললেই চলে। রাজ্য সরকার নিজেই এই মদের ব্যবসা চালায়। তাই মানুষকে সুরাহা দিতে তাঁরা ৫০ টাকায় মদ বিক্রি করতে চান। তবে এর জন্য প্রয়োজন ভোটে জিতে ক্ষমতায় আসা। তাই বীররাজু মানুষের কাছে আবেদন জানান, আপনারা বিজেপিকে বিধানসভা নির্বাচনে অন্ধপ্রদেশের ক্ষমতায় আনুন, তাহলেই ৫০ টাকায় মদ পাবেন।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ