সর্বশেষ খবর

10/recent/ticker-posts

এফডিসির এমডির পদত্যাগ দাবিতে কাল থেকে আন্দোলনে নামার ঘোষণা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ গতকাল ২৮ জানুয়ারি ছিল বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন সংগঠনের নেতারা।

আজ শনিবার (২৯ জানুয়ারি) ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবির ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এসময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়ে আগামীকাল থেকে মানববন্ধন চলবে বলেও জানান।

পাশাপাশি শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে তাকে নিষিদ্ধ করা হয়েছে। তারা জানায়, পীরজাদা হারুনকে চলচ্চিত্রের কোনও কাজে রাখা হবে না।

সোহান জানান, শিল্পী সমিতির নির্বাচনে পরিচালক সমিতির সদস্যসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের অধিকাংশই ঢুকতে পারেননি এফডিসিতে। এ নিয়ে অভিযোগ করলেও পীরজাদা কোনো ব্যবস্থা নেননি। এ কারণেই চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো পীরজাদাকে অবাঞ্ছিত ঘোষণা করে এবং নাটক বা সিনেমা কোনো জায়গাতেই তাকে নিয়ে কাজ করা হবে না।

এফডিসির এমডির অপসারণ চেয়ে সোহানুর রহমান সোহান বলেন, ‘রোববার সকালে আমরা এফডিসির গেটের সামনে প্রতীকী প্রতিবাদ করব। আমরা রাস্তায় শুয়ে থাকব; এফডিসির এমডিকে এফডিসিতে আর আসতে দেব না। তার যদি আসতে হয়, আমাদের শরীরের ওপর দিয়ে আসতে হবে।’

এসময় সোহান জানান, কর্মবিরতিতে যাচ্ছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। রোববার এফডিসিতে কিছু শুটিং আছে। সেটির পরে আর কোনো কাজ করবেন না সংগঠনের সদস্যরা। এমডির অপসারণের পর আবার তারা কাজ শুরু করবে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ