সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ক্যান্সার আক্রান্ত হাবিপ্রবি কর্মচারী বাবুল আজাদ বাঁচতে চান।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ কান্সার আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগে কর্মরত সিনিয়র ল্যাবরেটরি টেকনিশিয়ান মো. বাবুল আজাদ। বিভাগের কর্মচারীর অসুস্থতার এমন খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছেন বিভাগের শিক্ষক ও সহকর্মীবৃন্দ। পরিশ্রমী এবং সততার সাথে দায়িত্ব পালনকারী এমন সহকর্মী এত দ্রুত হারাতে চায় না তারা। 

বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাঈদ বলেন, গত বছর ২৪ জুলাই পেটে তীব্র ব্যাথা নিয়ে ঢাকাতে পুপুলার ডায়াগনস্টিক সেন্টার লি. চিকিৎসার জন্য যান বাবুল আজাদ। সেখানেই তার শরীরে অগ্নাশয়ে (Pancreas) টিউমার সনাক্ত হয় বলে তিনি আমাকে জানান। এরপর উন্নত চিকিৎসার জন্য তিনি অক্টোবরে ভারতের বেঙ্গালরে Mazumdar Shaw Medical Center গেলে টিউমারটি 3rd Stage (Boarder Line) এ রয়েছে বলে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে জানান এবং থ্যারাপির মাধ্যমে টিউমারের সাইজ কমানোর পরামর্শ দেন। অন্যথায়, অস্ত্রপাচারের মাধ্যমে টিউমার অপসারন করা খুবই ঝুঁকিপূর্ণ হবে বলে মন্তব্য করেন। ডাক্তারের পরামর্শে বর্তমানে তিনি দিনাজপুরে পুপুলার ডায়াগনস্টিক সেন্টার লি. থেরাপি নিচ্ছেন।

এ বিষয়ে বাবুল আজাদের সাথে কথা বললে তিনি জানান, আগামী ফেব্রুয়ারি মাসে Mazumdar Shaw Medical Center, বেঙ্গালর, ভারতে অপারেশন করার জন্য যাবো। চিকিৎসার জন্য ইতিমধ্যে আমার ছয় লাখ টাকা ব্যয় হয়েছে। আরো বিশ লাখ টাকা প্রয়োজন। কিন্তু আমার পরিবারের পক্ষে চিকিৎসার এই ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়েছে। আমি সুস্থ হয়ে আবার আপনাদের মাঝে ফিরে আসতে চাই। সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।

ঢাকা/ইসরাত

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ