সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কলেজে কয়েক হাজার অধ্যাপক নিয়োগ, জানুন পরীক্ষা সংক্রান্ত তথ্য।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ নতুন বছরের শুরুতেই সুখবর দিল কলেজ সার্ভিস কমিশন। এবার কয়েক হাজার অধ্যাপক নিয়োগ হতে চলেছে রাজ্যের কলেজগুলিতে। ইতিমধ্যেই কলেজ সার্ভিস কমিশন ইন্টারভিউ নেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছে । আগামী ১৭ ই জানুয়ারি থেকেই কলেজ সার্ভিস কমিশন বিভিন্ন বিষয়ে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া শুরু করতে চলেছে । করোনা পরিস্থিতির কারণে ইন্টারভিউ নেওয়ার পদ্ধতিতেও একাধিক বদল আনছে কমিশন। কমিশন সূত্রে খবর, সহকারী অধ্যাপক নিয়োগের জন্য প্রায় ৩৩ হাজার আবেদন জমা পড়েছে।

প্রাথমিকভাবে বাংলা এবং ইংরেজি, এই দুটি বিষয়ে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করছে কমিশন। ৪৫ টি বিষয়ের জন্য ইন্টারভিউ নেবে কলেজ সার্ভিস কমিশন। করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী এ’কথা মাথায় রেখে এবার ইন্টারভিউ প্রক্রিয়াতেও একাধিক বদল আনছে কলেজ সার্ভিস কমিশন। প্রতিদিন প্রত্যেক বিষয়ে ৪০ জনের বেশি ইন্টারভিউতে ডাকা হচ্ছে না। পাশাপাশি একই দিনে দুটি বিষয়ের বেশি আবেদনকারীদের ইন্টারভিউতে ডাকা হবে না।

আগামী ১৭ই জানুয়ারি থেকে বাংলা এবং ইংরেজি এই দুটি বিষয় এর মাধ্যমে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করছে কলেজ সার্ভিস কমিশন। ঐদিন দুটি বিষয়ের জন্যই ৪০-৪০ করে ইন্টারভিউতে ডাকা হয়েছে বলেই কমিশন সূত্রে খবর। এই ভাবেই প্রত্যেকটি বিষয়ের ইন্টারভিউ প্রক্রিয়া নেওয়া হবে বলেই কমিশন সূত্রে খবর। অন্যদিকে আগামী রবিবার কলেজ সার্ভিস কমিশন স্টেট এলিজিবিলিটি টেস্ট বা সেট নেবে। করোনা পরিস্থিতির জন্য পরীক্ষার সময় সীমা এক ঘণ্টা পিছিয়ে সকাল সাড়ে দশটা থেকে শুরু করা হবে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ