সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বন্ধ হচ্ছে না পাবিপ্রবি, ক্লাস সমূহ অনলাইনে চালু থাকবে।।BDNews.in


মোঃ মশিউর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ চলমান করোনা (ওমিক্রন) পরিস্থিতিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সকল বিভাগের ক্লাস সমূহ অনলাইনে চালু থাকবে এবং চলমান পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করা হবে।

শনিবার (২২শে জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৩৭তম একাডেমিক কাউন্সিলের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক এসব তথ্য নিশ্চিত করছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোঃ সুজাউদ্দিন আহমেদ। 

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস কার্যক্রম অনলাইনে চলমান থাকবে এবং বিভিন্ন বিভাগের চলমান পরিক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করতে হবে। তবে পূর্ব ঘোষিত পরীক্ষা সমূহের ব্যাপারে আগামী ০৬ ফ্রেব্রুয়ারির সংশ্লিষ্ট বিভাগ সমূহ সিদ্ধান্ত গ্রহণ করবে।

এসময় তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের হল সমূহ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। এক্ষেত্রে হল গুলোতে আইসোলিউসিনের ব্যবস্থা করতে হবে। কোনো শিক্ষার্থী আক্রান্ত হলে তৎক্ষনাৎ তাকে আইসোলিউসিনে রাখতে হবে এবং শিক্ষার্থী চাইলে তাকে বাসায় পাঠানোর ব্যবস্থা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী/শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের কোভিড-১৯ পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকগণের সমন্বয়ে একটি মনিটরিং বোর্ড  গঠন করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোন শিক্ষক/কর্মকর্তা/কর্মচারী স্টেশন ত্যাগ করতে পারবেন না। স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের যানবাহন সমূহ চলমান থাকবে।

স্বাস্থ্যবিধি মেনে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম  চলমান থাকবে। জরুরী দপ্তর/শাখা যেমনঃ রেজিস্ট্রার দপ্তর, অর্থ ও হিসাব দপ্তর, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর, প্রকৌশল দপ্তর, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তর, সিকিউরিটি ও মেডিকেল শাখা ব্যতীত অন্যান্য দপ্তরে ৫০% জনবল দ্বারা দাপ্তরিক কার্যক্রম পরিচালিত হবে। বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে।

চলমান করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম কীভাবে পরিচালিত হবে সে বিষয়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে শনিবার সকাল ১০টায়  একাডেমিক কাউন্সিলের ৩৭তম জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. রোস্তম আলী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ