সর্বশেষ খবর

10/recent/ticker-posts

‘ডোপ টেস্টে’ পজিটিভ হয়ে চাকরি হারালেন ৩৭ পুলিশ সদস্য।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বাংলাদেশ পুলিশে কর্মরতদের ডোপ টেস্ট (মাদ কাসক্তি পরীক্ষা) করানো হচ্ছে। পরীক্ষায় কারও মা.দক নেওয়ার তথ্য মিললে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। ডোপ টেস্টে এ পর্যন্ত পুলিশের ৩৭ জন সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইন্সে ‘পুলিশ সপ্তাহ-২০২২’-এর চতুর্থ দিনের অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ সদরদপ্তরের ডিআইজি (অপারেশনস মিডিয়া আ্যন্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান এসব তথ্য জানান।

হায়দার আলী খান বলেন, বাংলাদেশে পুলিশই প্রথম ‘ডোপ টেস্ট’ চালু করে। সরকারের অন্য কোন বিভাগ আমাদের মতো সেভাবে ডোপ টেস্ট চালু করতে পারেনি। কোনও মাদ কাসক্ত পুলিশে যোগদান করে কি না, সেটি আমরা প্রথমেই চেক করি। পরবর্তীতে প্রতিনিয়ত এই ডোপ টেস্ট করা হয়ে থাকে। কেউ যদি ডোপ টেস্টে ধরা পড়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোনও অনিয়মের অভিযোগ উঠলে তদন্ত করে সেক্ষেত্রেও ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে তিনি বলেন, অভিযোগ উত্থাপিত হলে যে কোনো সময় সেটি তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়। একইসঙ্গে পুলিশের বিভাগীয় ব্যবস্থা চালু থাকে এবং নিয়মিত মামলা হয়।

শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা ও হয়রানির অভিযোগের বিষয়টি নিয়ে প্রশ্ন করলে ডিআইজি হায়দার বলেন, অবশ্যই পুলিশ দপ্তর দেখছে, বিভাগীয় তদন্ত করছে। তদন্ত সাপেক্ষে যদি কোনো অভিযোগ প্রমাণিত হয়, তাহলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ