সর্বশেষ খবর

10/recent/ticker-posts

পুলিশে কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, যোগ্যতা এসএসসি।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‘চাকরি নয়, সেবা’ এই শ্লোগানে আজ সোমবার (৩১ জানুয়ারি) এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে।

আগামী ১ ফেব্রুয়ারি সকাল ১০:০০টা থেকে ২৮ ফেব্রুয়ারি রাত ১১:৫৯ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীদের বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

বয়সঃ আবেদনকারীর বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে। যেসব প্রার্থীর বয়স ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে, তাঁরা আবেদনের যোগ্য বিবেচিত হবেন। তবে বীর মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।

উচ্চতাঃ পুরুষ প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

নারী প্রার্থীর প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান) হতে হবে।

এই ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণের লক্ষ্যে ওই লিংকে সহায়ক হিসেবে ভিডিও টিউটরিয়াল এবং ফরম পূরণের নির্দেশিকা দেওয়া থাকবে। এ নিয়োগ-সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে দেওয়া রয়েছে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ