সর্বশেষ খবর

10/recent/ticker-posts

পুরভোট নিয়ে শীঘ্রই সর্বদল বৈঠকে নির্বাচন কমিশন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ  চলতি মাসেই চারটি পুরসভার ভোট রয়েছে। এই পুরভোট নিয়ে আলোচনা করতে জরুরী আলোচনায় বসতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। বৈঠকে উপস্থিত থাকবে সবকটি রাজনৈতিক দল।

বুধবার অর্থাৎ ২ ফেব্রুয়ারি এই সর্বদলীয় বৈঠক ডেকেছে রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর, বৈঠকে প্রতিটি রাজনৈতিক দলের দুজন নেতা উপস্থিত থাকবে। মূলত করোনা আবহের মধ্যে ভোট হলে দলগুলি কি কি প্রস্তুত করেছে সেই পরিকল্পনা পর্যালোচনা করে দেখবে কমিশন। দ্বিতীয় দফার ভোটের সময় রাজ্যে মাধ্যমিক পরীক্ষা রয়েছে। পরীক্ষা হবে অফলাইনে। পুরভোটের জন্য পরীক্ষার্থী কিংবা অভিভাবকদের কোনও সমস্যা যাতে না হয় সেই বিষয়টিকেও গুরুত্ব দেওয়া হতে পারে বৈঠকে। 

করোনা পরিস্থিতির মধ্যেই ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি দু দফায় পুরসভার ভোটগ্রহণের ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। ২২ জানুয়ারি প্রথম দফার ভোট হওয়ার কথা ছিল বিধাননগর, চন্দননগর, আসানসোল, শিলিগুড়ি। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় রাজ্যের বাকি ১০৮ টি পুরসভার ভোট হবে। কিন্তু করোনা পরিস্থিতি খতিয়ে দেখে প্রথম দফার পুরভোট পিছিয়ে ১২ ফেব্রুয়ারি করা হয়। ভোট গণনা হবে সোমবার, ১৪ ফেব্রুয়ারি। বুধবারের বৈঠককে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে অনেকেই। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, দলগুলির সঙ্গে আলোচনার পর পুরভোট পিছিয়ে দিতে পারে রাজ্য নির্বাচন কমিশন।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ