সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বাজেটের দিনে চাঙ্গা শেয়ারবাজার, আশায় দিন গুনছে শিল্পমহল।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশের দিনেই শেয়ারবাজার চাঙ্গা হয়ে উঠল। গত সপ্তাহে প্রায় পুরোটাই শেয়ারবাজার ছিল নিম্নমুখী কিন্তু সপ্তাহের শুরুতে সোমবারই শেয়ারবাজার চাঙ্গা হয়ে উঠেছিল। মঙ্গলবারও সেই প্রবণতা বজায় রইল।

মঙ্গলবার বাজেট প্রস্তাব পেশের সঙ্গে সঙ্গেই বোম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক বিএসই সেনসেক্স একসময় ৫৯০৩২ পয়েন্টে পৌঁছে যায়। যদিও দিনের শেষে বাজার বন্ধের সময় সেটা কিছুটা নেমে আসে। শেষ পর্যন্ত এ দিন বাজার বন্ধ হওয়ার সময় বোম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক বিএসই সেনসেক্স ৮৪৮.৪০ পয়েন্ট উঠে ৫৮৮৬২.৫৭ পয়েন্টে থিতু হয়। অন্যদিকে জাতীয় শেয়ার সূচক নিফটিও এদিন ২৩৭ পয়েন্ট বেড়ে ১৭৫৭৬ পয়েন্টে থিতু হয়। 

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে বিধায়কের গাড়ি, ষড়যন্ত্রের আশঙ্কা

বাজার বিশেষজ্ঞরা মনে করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাজেট প্রস্তাবে পরিকাঠামো উন্নয়ন- সহ বিভিন্ন ক্ষেত্রে একাধিক ঘোষণা করেছেন। শেয়ার বাজারে তার ইতিবাচক প্রভাব পড়েছে। এদিন বোম্বে স্টক এক্সচেঞ্জে সবচেয়ে বেশি লাভবান হয়েছে টাটা স্টিল। এই সংস্থার শেয়ারের দাম বেড়েছে ৭.৫ শতাংশ। পাশাপাশি ইন্ডাসাইন্ড ব্যাংক, এল অ্যান্ড টি, সান ফার্মা, এইচসিএল টেকের মত কিছু সংস্থার শেয়ারের দর উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

পাশাপাশি এদিন বিএসই মিডক্যাপ এবং স্মলক্যাপের শেয়ার সূচকও বেড়েছে। মিডক্যাপ ইনডেক্স ১ শতাংশ এবং স্মল ক্যাপ ০.৯ শতাংশ বৃদ্ধি হয়েছে। অন্যদিকে আশা জাগিয়ে এদিন আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কিছুটা হলেও কমেছে। মঙ্গলবার ব্রেন্ট ক্রুড তেলের দাম ০.২৪ শতাংশ কমে। ফলে এ দিন প্রতি ব্যারেল অপরিশোধিত তেলের দাম হয় ৮৯.০৫ ডলার।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ