সর্বশেষ খবর

10/recent/ticker-posts

উত্তাল এফডিসি, এমডির কুশপুতুলে আগুন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে উত্তাল এফডিসি। গত ২৮ জানুয়ারি ছিল শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের।

এ বিষয়টিকে অপমানজনক দাবি করে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে ১৭ সংগঠন। চলছে তাদের আন্দোলন।

তার অংশ হিসেবে আজ এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের কুশপুতুল দাহ করা হয়। আজ রোববার পরিচালক সমিতির সামনে দুপুর ১২টার পরপর এই কর্মসূচি পালন করেন ১৭ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় দেখা যায় এমডির কুশপুতুলের গায়ে কালো শাড়ি ও গলায় ঝুলছিল জুতার মালা।

এর আগে বেলা ১১টার দিকে ১৭ সংগঠনের সদস্যরা এফডিসির প্রশাসনিক কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করেন। সেখানে তারা এফডিসির এমডির অপসারণ দাবি করে তার অসহযোগিতামূলক আচরণের কথা তুলে ধরেন।

তাদের কথার পরিপ্রেক্ষিতে কাছাকাছি সময়ে সংবাদ সম্মেলন করেন এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন। সেখানে তিনি ১৭ সংগঠনের নেতাদের অভিযোগ অস্বীকার করেন।

গত শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিনে এফডিসিতে ঢুকতে না পারায় আন্দোলন করছে পরিচালকসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭ সংগঠন। সকাল ১০টা থেকে এফডিসির প্রশাসনিক ভবনে শুরু হয় এ আন্দোলন।

চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন বলেন, শিল্পী সমিতি ছাড়া ১৭ সংগঠনের সদস্যরা নির্বাচনের দিনে এফডিসিতে ঢুকতে না পারায় বারবার এমডির সঙ্গে যোগাযোগ করা হয়, কিন্তু তাতে কোনো সমাধান মেলেনি।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ