সর্বশেষ খবর

10/recent/ticker-posts

টাঙ্গাইলে নির্বাচনের ৪১ দিন পর ছিনতাই হওয়া ব্যালট পেপার উদ্ধার।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ টাঙ্গাইলের ভূঞাপুরে গত ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪১ দিন পর গাবসারা ইউনিয়নের চর চন্দনী গামের একটি ভুট্টা ক্ষেত থেকে বস্তাবন্ধী পরিত্যক্ত অবস্থায় সিলমারা ব্যালট পেপার উদ্ধার করে ভূঞাপুর থানা পুলিশ।

উপজেলার গাবসারা ইউনিয়নের চরচন্দনী দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে ছিনতাই হওয়া ব্যালট পেপার বলে দাবি করছে স্থানীয়রা

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলিপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে নির্বাচনের ৪১ দিন পর ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ২৬শে ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার গাবসারা ইউনিয়নের চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করে সিলযুক্ত ব্যালট পেপার নির্বাচন সংশ্লিষ্টরা নিয়ে আসার সময় হামলা চালায় দূর্বৃত্তরা। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে দূর্বৃত্তদের দফায় দফায় সংঘ’র্ষ হয়। এতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে গুলি চালায়। এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা আহত হয়। পরে এ ঘটনায় প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৮/৯শ ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা বলেন, ব্যালট ছিনতাই হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছিল। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা নির্বাচনের ৪১ দিন পর সিলযুক্ত ব্যালট পেপারগুলো উদ্ধার করেছে। তবে যেহেতু আদালতে মামলা হয়েছে সুতরাং আলামত হিসেবে তদন্তকারী কর্মকর্তা সেগুলো আদালতে জমা দিবেন।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব জানান, উপজেলার চরচন্দনী দাখিল মাদ্রাসা কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর নির্বাচন সংশ্লিষ্টরা ফিরে আসার সময় লোকজন আক্রমণ চালায়। এতে তাদের কাছে থাকা সিলযুক্ত ব্যালট পেপার ছিনতাই করা হয়। এসময় তাদের হামলায় পুলিশসহ নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তারা আহত হয়। পরে নির্বাচনের ৪১ দিন পর এক ভুট্টা ক্ষেত থেকে বস্তা ভর্তি ব্যালট পেপার উদ্ধার করা হয়।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ