সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ভেড়ামারায় অননুমোদিত বেকারীর বিরুদ্ধে অভিযান নূর বেকারীকে জরিমানা।।BDNews.in


খালিদ হাসান রিংকু, কুষ্টিয়া প্রতিনিধিঃ মঙ্গলবার (২৩আগষ্ট) দুপুরের দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় অননুমোদিত বেকারীর বিরুদ্ধে 'ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দীনেশ সরকার' এর নেতৃত্বে এক অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত ভেড়ামারা পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাচারীপাড়াস্থ নূর বেকারীর মালিককে 'বিএসটিআই-এর অনুমোদন না থাকা, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা' ইত্যাদি অপরাধে ১০ হাজার টাকা জরিমানা আরোপ করেন ।

এ সময় বিএসটিআই, খুলনা এর সি.এম মোঃ আশিকুজ্জামান ও ভেড়ামারা থানার এস.আই মিন্টু সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন। 

অভিযান পরিচালনাকালে ভেড়ামারা পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাচারীপাড়াস্থ নূর বেকারীতে সরজমিনে উপস্থিত হয়ে কর্মকর্তাগণ দেখতে পান উক্ত বেকারীর বিএসটিআই এর কোন অনুমোদন নাই।  কারখানার পরিবেশ সন্তোষজনক নয়, কেক তৈরী করলেও প্যাকেটে  উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ নাই। 

নূর বেকারীর মালিক দুখু মিয়া বলেন, আমি চেষ্টায় আছি সকল কাগজপত্র তৈরীর জন্য। সে তার অপরাধ স্বীকার করেছে। 

অপরদিকে সম্প্রতি সারের মূল্য বৃদ্ধিজনিত কারনে সারের বাজারের স্বাভাবিক অবস্থা নিশ্চিত করার মানসে ও কৃষকের সার পেতে যাতে কোন প্রতিবন্ধকতার সৃষ্টি না হয় সে ব্যাপারে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার ও উপজেলা কৃষি অফিসার মোঃ শায়খুল ইসলাম বিসিআইসি এর ডিলারদের দোকান ও গুদাম ঘর মনিটরিং করেন। কর্মকর্তাগণ দোকানীদেরকে বলেন, যেসব বস্তায় পূর্বের দর লেখা আছে তা বর্তমান বাজার দরে বিক্রয় করা যাবে না। এছাড়াও সারের বাজার স্থিতিশীল রাখতে শীগ্রই ইউএনও সার ডিলারদের সাথে এক মতবিনিময় সভা আয়োজন করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এ ব্যাপারে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দীনেশ সরকার' বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ