সর্বশেষ খবর

10/recent/ticker-posts

নতুন সমালোচনায় জড়ালেন ‘হাওয়া’র নায়িকা নাজিফা তুষি।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ছোট পর্দার অভিনেত্রী নাজিফা তুষি। শোবিজে তার শুরুটা মডেলিং দিয়ে। ২০১৪ সালে লাক্স–চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন তিনি। এরপর নাম লেখান নাটকে। ২০১৬ সালে ‘আইসক্রিম’ সিনেমা দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়।

তবে সিনেমাটি থুবড়ে পড়ে। তারপর আর নতুন সিনেমায় পাওয়া যায়নি তাকে। প্রথম সিনেমার পর নাটক-ওয়েব সিরিজে কাজ করলেও অভিনয়ে দ্যুতি ছড়াতে পারেননি তুষি। তারপর সিনেমায় দীর্ঘ বিরতি। ৬ বছর পর নতুন সিনেমা দিয়ে আবারও বড় পর্দায় নাজিফা তুষি।

তবে সিনেমার চেয়ে নেতিবাচক সমালোচনায় জড়িয়ে আলোচনায় এই মডেল। সম্প্রতি মুক্তি পেয়েছে তুষি অভিনীত দ্বিতীয় সিনেমা ‘হাওয়া’। এই সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি রীতিমতো ভাইরাল। এই গানটি শোনেনি এমন মানুষ দেশে খুঁজে পাওয়া কঠিন। প্রচারণার জন্য প্রেক্ষাগৃহগুলোতে যাচ্ছে ‘হাওয়া’ টিম। আর প্রচারণায় গিয়ে সিনেমার কলাকুশলীরা অনেকেই বাঁধিয়েছে সমালোচনা।

নিজের সিনেমার প্রশংসা করতে গিয়ে সম্প্রতি ছোট পর্দার অভিনেতা চঞ্চল চৌধুরী বড় পর্দার সব সিনেমা নিয়ে আক্রমণমূলক বিস্ফোরক মন্তব্য করে সমালোচিত হয়েছেন। তারপর ‘মেধাশূন্য আর দখলদারিত্বের রাজত্বে নতুন হাওয়া বইছে। বাংলার আপামর মানুষ মেধাবীদের বুকে টেনে নিয়েছে। পরচর্চা আর ঈর্ষান্বিত না হয়ে আপনার মেধার বিকাশ ঘটান।’ ফেসবুক স্ট্যাটাসে এভাবেই খোঁচা দেন নির্মাতা ও অভিনেতা সুমন আনোয়ার। এবার সেই কাতারে নাম লেখালেন সিনেমাটির ‘গুলতি’ চরিত্রে অভিনয় করা মডেল-অভিনয়শিল্পী নাজিফা তুষি।

সোমবার (১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় ‘হাওয়া’ সিনেমার টিম সিনেমার প্রচারণার স্বার্থে শ্যামলী প্রেক্ষাগৃহে যায়। এ সময় সিনেমার নায়িকা নাজিফা তুষি সেখানে থাকা ‘পরান’ এবং ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার সরিয়ে দেয়ার নির্দেশ দেন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষকে। তুষি সেখানে উপস্থিত সাংবাদিকদের সামনে বলেন, এখানে ‘পরান’, ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার কেন? এগুলো সরান এখান থেকে।

বিষয়টি নিয়ে শ্যামলী প্রেক্ষাগৃহের ম্যানেজার বলেন, যখন এই কথা বলে আমি সেখানে ছিলাম না। পরে আমার একজন কর্মকর্তা জানান যে, ‘হাওয়া’ সিনেমার অভিনয়শিল্পী ‘পরান’ আর ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার সরিয়ে দেয়ার কথা বলেন। তার কথায় তো আমি অন্য সিনেমার পোস্টার সরাবো না। তার সিনেমা আজ আছে, কাল নেই। সবার সিনেমাই আমার কাছে সমান।

তুষির এমন একটি ভিডিও রাতেই নেট দুনিয়ায় ছড়িয়ে যায়। তারপর থেকে অন্তর্জালে চলছে আলোচনা-সমালোচনা। চিত্রনায়িকা পরীমণি এক ফেসবুক স্ট্যাটাসে লিখেন, এটা সররান! মনে হয় গায়ে ‘গু’ লাগছে ম্যাডামটি। তিনি কারো নাম উল্লেখ না করলেও স্ট্যাটাসটি তুষিকে ইঙ্গিত করে তা স্পষ্ট।

এবারই প্রথম নয়। এর আগেও বিতর্কে জড়িয়েছিলেন তুষি। চলতি বছরের ফেব্রুয়ারিতে বইমেলায় বইয়ের মোড়ক উন্মোচন করতে বইমেলায় গিয়েছিলেন মাস্ক ছাড়া। মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বগতির মধ্যে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন।

তবে সংবাদকর্মীদের ক্যামেরার সামনে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। পরে এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তখনও বিতর্কের মুখে পড়েন অহংকারী তুষি!

ক’দিন আগেও তুষিকে কেউ চিনতেন না। মাঝে মধ্যে ছোট পর্দার কাজে দেখা গেলেও সেভাবে আলো ছড়াতে পারেননি। তবে সদ্য মুক্তি পাওয়া সিনেমার মাধ্যমে কিছুটা আলোচনায় আসেন। কিন্তু এরই মধ্যে নিজেকে প্রথম সারির তারকা ভাবতে শুরু করেছেন তুষি। দাম্ভিকতা চলে এসেছে তার মধ্যে; যার প্রমাণ পাওয়া গেল ভাইরাল হওয়া এই ভিডিওতে।

প্রসঙ্গত, ২০১৯ সালে শুটিং শুরু হয়েছিল মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমার। কক্সবাজারে ৪৫ দিন সিনেমাটির শুটিং হয়। পরে করোনার জন্য মুক্তি পিছিয়ে যায়। গেল শুক্রবার (২৯ জুলাই) সিনেমাটি মুক্তি পায়। গভীর সমুদ্রে একদল জেলের মাছ ধরতে গিয়ে নানা রহস্যময় ঘটনা নিয়ে এগিয়েছে এই সিনেমার গল্প। এতে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ