সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুষ্টিয়ার মেয়ে খ্যাতনামা অভিনেত্রী বন্যা মির্জা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ এবং টেলিভিশন অভিনেত্রী। টিভি নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। এছাড়াও তিনি অল্প কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার স্বামী মেহেরপুরের কৃতী সন্তান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মানস চৌধুরী ।

তার বাবা মির্জা ফারুক ও মা খুরশিদা আক্তার। তার বাবা একজন মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সরকারের পরিবার পরিকল্পনা পরিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক। বন্যা মির্জা তাদের দ্বিতীয় মেয়ে। তার অন্যান্য ভাই বোনেরা হলেন লিপি মির্জা, সুমি মির্জা এবং সাদি মির্জা।

বন্যা মির্জা পড়াশোনা করেছেন কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে। এরপর  রাজধানী ঢাকার লালমাটিয়া মহিলা কলেজে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটার ও পারফরম্যান্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। উচ্চ শিক্ষা গ্রহণের পর ঢাকার বেইলি রোডের থিয়েটার গ্রুপের সঙ্গে জড়িত হয়ে পড়েন।

বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলোতে এক দশকের বেশি সময় ধরে কাজ করছেন জনপ্রিয় এই অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি ব্র্যান্ড পরামর্শক হিসেবেও কাজ করেন তিনি। বর্তমানে বাংলাদেশি অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে হেড অব মার্কেটিং হিসেবে কর্মরত রয়েছেন তিনি।

এখন পর্যন্ত তিনি পাঁচটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রগুলো হচ্ছে- হেডমাস্টার, শরৎ ৭১, রাবেয়া, খন্ড চিত্র ৭১ ও পিতা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ