সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বিদেশে পাঠানোর কথা বলে ৬ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের চেষ্টা।।BDNews.in


গোলাম সরোয়ার, কুমারখালী প্রতিনিধিঃ কুষ্টিয়ার কুমারখালীতে বিদেশে পাঠানোর কথা বলে ৬ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের চেষ্টা করছে প্রতারক বিল্লাল ও ইবরাহিম।  কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় চাপড়া ইউনিয়নের  ভাঁড়রা গ্রামের কাবিল শেখের পুত্র কালাম এর কাছ থেকে বিদেশ পাঠানোর কথা বলে ৬ লক্ষ ৩০ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক বিল্লাল ও ইব্রাহিমের বিরুদ্ধে। প্রতারক বিল্লাল ও ইব্রাহিম একই জেলার খোকসা উপজেলার জয়ন্তী হাজরা ইউনিয়নের উথলী গ্রামের ইসমাইলের ছেলে।

ভুক্তভোগী ব্যক্তি সর্বস্ব হারিয়ে পরিবার-পরিজন নিয়ে এখন বিপাকে পড়েছেন।

এলাকায় একাধিকবার গ্রাম্য সালিস হলেও কোনো সুরাহা হয়নি পরে পাওনা টাকা ফেরত পেতে ভুক্তভোগী মোঃ কালাম শেখ বাদী হয়ে সম্প্রতি কুষ্টিয়া আদালতে ১) বিল্লাল ২) ইব্রাহিম উভয় পিতা- ইসমাইল খাঁ উথলী খোকসা ৩) নাজমা, স্বামী-আবু বক্কার সাং ঝাউতলা,কুমারখালীকে বিবাদী করে ধারা বৈদেশিক কর্মসংস্থান ও আইন  ২০১৩, ৩১(ক)(খ)(ঘ),৩৩,৩৬ ধারা মতে একটি নালিশী মামলা দায়ের করে। 

জানা যায়, ১ ও ২ নং আসামী বৈধ রিক্রুটিং এজেন্সির সাথে যুক্ত বলে পরিচয় দিয়ে গত ২৫/০৫/২০২১ তারিখে বাদীকে বৈধ ভিসা দ্বারা চাকুরী দিয়ে সৌদি আরবে পাঠানোর কথা বলে বিভিন্ন তারিখে বিদেশে পাঠানোর খরচাদি বাবদ ৬ লক্ষ ৩০ হাজার টাকা গ্রহন করে। মাদার কোম্পানী নামীয় জালিয়াতি ভিসা দিয়ে ২০/০৪/২০২২ তারিখ সৌদি আরব পাঠিয়ে দেয় ১ নং বিবাদী। ভূয়া ভিসার কারণে উক্ত কোম্পানী বাদীকে বিতারিত করে। কিছুদিন খেয়ে না খেয়ে আত্মগোপনে থেকে দেশে ফিরে আসে। 

আরো জানা যায়,বিবাদীদের বোনের বাড়ি বাদীর শ্বশুর বাড়ি সংলগ্নে হওয়ায় বোনের মাধ্যমে টাকা লেনদেন হয়। বাদী অর্থ সংকটের কারণে বাদীর  শ্বশুর-শ্বাশুরী মেয়ে জামাইয়ের কথা চিন্তা করে একাধিক এনজিও থেকে ঋণ তুলে। এবং সেই ঋণের টাকা বিবাদীদের বোন নাজমার মাধ্যমে বিবাদীদের হাতে তুলে দেয়। বাদী শ্বশুর-শ্বাশুরী ঋণের বোঝা বইতে পারছেনা বলে এই প্রতিনিধির  কাছে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ