সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুষ্টিয়ার মেহবুব সুফিয়ান আলোচিত সিনেমার সংগীত ভূবনে।।BDNews.in


গোলাম সরোয়ার, কুমারখালী প্রতিনিধিঃ বাংলাদেশের সংগীত অঙ্গনে নতুন একটি প্রজন্মের শিল্পীদের যে একটা জয়জয়কার চলছে, সেই জয়জয়কারের অন্যতম সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান । তার গাওয়া গান গুলোর প্রতি দর্শকের যেমন আগ্রহ তৈরি হচ্ছে ঠিক তেমনি নাট্যনির্মাতা ও সিনেমা নিমার্তা সকল শ্রেণীর ব্যক্তিদের কেন্দ্র বিন্দুতে এখন কুষ্টিয়ার আলোচিত সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান ।

২০২২ সালে আরটিভিতে সুফিয়ানা  রিয়েলিটি শোতে অংশগ্রহণ করে সপ্তম স্হান অধিকার করেন মেহবুব সুফিয়ান।  

এর পর ২০২২ সালে ফখরুল আরেফিন খাঁন পরিচালিত jk 1971 সিনেমায় প্লেব্যাক করে আলোচনায় এখন  কুষ্টিয়ার মেহবুব সুফিয়ান !

মেহবুব সুফিয়ান জানান, এখন তার গাওয়া গানগুলোর জন্য ইউটিউবে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  প্রতিনিয়তই তিনি বেশ ভালো সাড়া পাচ্ছেন, উদীয়মান জনপ্রিয় কুষ্টিয়ার তারকা শিল্পী মেহবুব সুফিয়ান। 

মোঃ জসীম উদ্দীন ও মোছাঃ সফুরা খাতুন দম্প্রতির পঞ্চম সন্তান হিসেবে  মার্চ মাসের ১০ তারিখে ১৯৮৬  সালে কুষ্টিয়ার দৌলতপুরে জন্মগ্রহণ করেন সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান। 

বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়া জেলার, দৌলতপুর থানাধীন ফিলিপনগর ইউনিয়নের,  ইসলামপুর গ্রামে জন্মগ্রহণ করেন সংগীত শিল্পী  মেহবুব সুফিয়ান। 

ইসলামপুর হাই স্কুল থেকে এসএসসি এবং ফিলিপনগর মরিচা ডির্গ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান !

মেহবুব সুফিয়ান  ১৯৯৫ সাল থেকে গুরুজি শফি মন্ডলের কাছে থেকে অন্তরা সঙ্গীত একাডেমীতে শাস্তীয় সঙ্গীত ও বাউল সঙ্গীতের তালিম নেয় । 

সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান এক শুভেচ্ছা বার্তায় জানান, ২০০৯ সালে বাংলাদেশ বেতার রাজশাহীতে লালন গীতি শিল্পী হিসাবে অন্তরভুক্ত হয়। 

পরবর্তীতে  প্রায় ৬ বছর হয়েছে রাজশাহী বেতার থেকে, মেহবুব সুফিয়ান তার কর্মস্থল  ঢাকা বেতারে বদলি হয়ে আসেন । সংগীত শিল্পী মেহবুব সুফিয়ানের  বাড়ীতে সুর সপ্তক সঙ্গীত একাডেমী প্রতিষ্ঠা করেন এবং সেখানে প্রায় ১০ বছর মেহবুব সুফিয়ান  সঙ্গীতের তালিম দেয়। পরবর্তিতে ২০১০ সালে মেহবুব  ঢাকাতে আসেন  এবং সেখানে সঙ্গীত শিক্ষক হিসাবে কাজ করে চলেছেন।  দেশের  বিভিন্ন টিভি চ্যানেলে গান করেছেন সমান তালে ।

২০১৬ সালে সংগীত শিল্পী মেহবুব  সুফিয়ান,  ফকির লালন সাঁইজির গানের উপরে একটি এ্যালবাম প্রকাশিত করেন । উক্ত এ্যালবামের নাম " গুরুকে ভজনা করো মন "। 

বর্তমানে মেহবুব সুফিয়ান  ঢাকাতে প্রাইভেট সঙ্গীত শিক্ষক হিসাবে কাজ করে চলেছেন। বাংলাদেশের বিভিন্ন জায়গাতে স্টেজ পারফর্ম করে চলেছেন সমান তালে।

ভবিষ্যতে মেহবুব সুফিয়ান  সঙ্গীত নিয়ে থাকতে চান ও সঙ্গীতকে নিয়ে অনেকদূর এগিয়ে  য়েতে চান এবং জীবনের বাঁকি জিবনটা সঙ্গীত নিয়ে থাকতে চায় সংগীত শিল্পী মেহবুব সুফিয়ান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ