সর্বশেষ খবর

10/recent/ticker-posts

১০৬ সন্তানের বাবা তিনি, শতাধিক নারীকে দিয়েছেন সন্তানের সুখ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ৩৪ বছর বয়স পর্যন্ত কৌমার্য হারাননি। কৌমার্য ভাঙার পর তিনিই ১০৬ সন্তানের বাবা হলেন। নাম এড হুবেন। সন্তানগ্রহণে ইচ্ছুক, কিন্তু স্বামীর শুক্রাণুর ঘনত্ব কম থাকায় মা হতে পারছেন না- এমন নারীদের মাতৃত্বের স্বাদ দেওয়ায় নামযশ রয়েছে নেদারল্যান্ডসের বাসিন্দা এড-এর।

সংবাদ সংস্থা বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এড জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই বন্ধ্যত্বের সমস্যা নিয়ে ভাবনাচিন্তা ছিল তার। ১৯৯৯ সালে ২৯ বছর বয়সে প্রথম বার সিদ্ধান্ত নেন, যারা সন্তান নিতে পারছেন না তাদের সাহায্য করবেন তিনি। যেমন ভাবা তেমন কাজ। একটি স্বাস্থ্যকেন্দ্রে শুক্রাণু দান করা শুরু করেন তিনি।

তবে ২০১২ সালে বদল আসে এই প্রক্রিয়ায়। কৃত্রিম উপায়ে সন্তানধারণের বদলে প্রাকৃতিক উপায়ে শারীরিক মিলনের মাধ্যমে সন্তানজন্মে সহায়তা করতে চান বলে বিজ্ঞাপন দিতে শুরু করেন এড। তারপরই আমস্টারডামের এক ব্যক্তি তার সঙ্গে যোগাযোগ করেন। ঐ ব্যক্তি ও তার স্ত্রীর সম্মতির ভিত্তিতে প্রথম বার সঙ্গমের মাধ্যমে সন্তানের জন্ম দেন এড।

সেই শুরু। তারপর থেকে প্রাকৃতিক উপায়ে সন্তান জন্ম দেওয়ার ব্যাপারেই মন দিয়েছেন এড। খুলেছেন নিজের ওয়েবসাইটও। প্রতি বছর সেই সাইটে নিজের যৌনস্বাস্থ্য সংক্রান্ত মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করতেন তিনি। শেষ হিসাব অনুযায়ী মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

তার দাবি, এর মধ্যে দুই-তৃতীয়াংশ সন্তানের জন্মই হয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে। তবে এই কাজের জন্য কোনো পারিশ্রমিক নেননি বলেই দাবি করেছেন তিনি।

সূত্র: আনন্দবাজার

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ