সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মানুষ বানর থেকে সৃষ্টি’ পাঠ্যবইয়ে এমন ব্যাক্ষার তীব্র প্রতিবাদে ইসলামী আন্দোলন ও বিক্ষোভ সমাবেশ।।BDNews.in


মোঃ সাখাওয়াত হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।এই ইসলামী আন্দোলন ধামইরহাট থানা শাখার উদ্যোগে ধামইরহাট ইসলামী আন্দোলন বাংলাদেশ’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশে 'মানুষ বানর থেকে সৃষ্টি’ পাঠ্যবইয়ে এমন ব্যাক্ষার তীব্র প্রতিবাদ জানিয়ে তা অনতিবিলম্বে পাঠ্যপুস্তক হতে অপসারণের দাবী জানান।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জুম্মার নামাজের পরে উপজেলার নিমতলী বাজারে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ধামইরহাট থানা শাখার সভাপতি শবনম কাওছারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম।

২০২৩ সালে মাধ্যমিক স্তুরে পাঠ্যপুস্তকে জনগনের বোধ-বিশ্বাস সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উস্কানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্ব অনুপ্রবেশ, ট্রান্সজেন্ডার টার্ম, পৌত্তলিক ও ব্রাহ্মণ্যবাদী সংস্কৃতির আধিপত্য, প্লেজারিজম এবং ধর্ম ও জাতি সত্বাবিরোধী বিষয়বস্তু বাতিল, ইসলামী শিক্ষা বাধ্যতামুলক করার দাবী ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ধামইরহাট থানা শাখার সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ, ছাত্র আন্দোলন বাংলাদেশ ধামইরহাট থানার সভাপতি কাওছার আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ