সর্বশেষ খবর

10/recent/ticker-posts

৩ জনের মৃত্যু ও আহতদের বাঁচার আর্তনাদ সেখানেই সংঘর্ষে জড়ালো শিক্ষার্থীরা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণের পর বন্ধ হয়ে যায় মিরপুর-সায়েন্সল্যাব-নিউমার্কেট সড়ক। প্রায় তিন ঘণ্টা পর সড়কে শুরু হয় যান চলাচল। পরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এতে আবারও বন্ধ হয়ে যায় সড়ক।

রোববার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এরপর চারদিক ছেয়ে যায় ধোঁয়ায়। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। আহত হয়ে ১৩ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ ঘটনার রেশ না কাটতেই রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে। এ ঘটনায় অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়েছেন।

জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের এই ঘটনা ঘটেছে। কেউ কেউ বলছেন, আইডিয়াল কলেজের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে। সংঘর্ষের পর থেকে নিউমার্কেট-মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ফলে প্রায় চার ঘণ্টা বন্ধ থাকার পর সড়ক স্বাভাবিক হলেও তীব্র যানজট ছড়িয়েছে পুরো রাজধানীতে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বিকেল চারটার দিকে দেখা গেছে, রাজধানীর সায়েন্সল্যাব, ধানমন্ডি, নিউমার্কেট ও আজিমপুর সড়কে ধীরগতিতে যানবাহন চলছে।

জানতে চাইলে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গণি সাবু বলেন, বিস্ফোরণের পর সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তিন ঘণ্টা পর সড়ক স্বাভাবিক হলেও শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আবারও সড়ক বন্ধ হয়ে যায়। এখন সড়ক স্বাভাবিক রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ