সর্বশেষ খবর

10/recent/ticker-posts

রাস্তার পাশে কাটা গাছের ডাল পড়ে গুরুতর আহত মোটরসাইকেল আরোহী।।BDNews.in


তুষার হোসাইন, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ মাদারীপুর সদর উপজেলার খাগদী-শ্রীনদী সড়কের এওজ সার্বিক ইটভাটার কাছে সড়কের পাশের গাছ কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই কাটার সময় গাছের বড় ডালের অংশ পড়ে গুরুতর আহত হওয়ার ঘটনায় এখনও আসামীদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। 

সদর মডেল থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১ মার্চ বিকেলে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের আলগী গ্রামের জাফর আলী মুন্সী তার সাথে আতাউর রহমান নামের এক সঙ্গীকে নিয়ে ওই সড়ক হয়ে পাতিলাদি গ্রামে শ্বশুর বাড়ি যাচ্ছিলেন। পথে সার্বিক ইটভাটার সামনে পৌছলে হঠাৎ করে কর্তন করতে থাকা একটি ডাল তার মাথা ও মুখমণ্ডলের উপর পড়ে দুজন গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থা জাফর আলী মুন্সীকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ও পরে ঢাকায় পাঠানো হয়েছে। তার মাথার খুলির অংশবিশেষে ভেঙ্গে গেছে। এখনও তিনি অচেতন অবস্থায় রয়েছেন। সর্বশেষ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাপসাতালের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসা দেয়া হচ্ছে।

এই ঘটনায় সদর থানায় অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হলেও পুলিশ এখনও কারা গাছ কাটছিল তা সনাক্ত করতে পারেনি।

খোঁজ নিয়ে জানা গেছে, খাগদী-শ্রীনদী সড়কের পাশে গাছগুলো নদী সিকস্তি জায়গায় সরকারি মালিকানাধীন। তবে এসব নদী সিকস্তি জমি অনেকেই নিজেদের দাবী করে ভোগদখলেও আছেন। প্রকাশ্য দিনের আলোতে কারা কারা এই গাছ কেটেছেন তা জানলেও এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ভূক্তভোগী পরিবারের অভিযোগ, রহস্যজনক কারণে গড়িমসি করছে পুলিশ।

উল্লেখ্য, খাগদী-শ্রীনদী সড়কের এই সার্বিক ইটভাটা সংলগ্ন রাস্তায় ইতিপূর্বে অসংখ্য দুর্ঘটনা ঘটেছে। বিশেষ করে বর্ষাকালে রাস্তার উপর মাটি থাকায় পিছিল সড়কে কয়েকজন মোটরসাইকেল নিয়ে ইতিপূর্বে গুরুতর আহত হয়েছেন। এছাড়াও রাস্তার উপর বালু উত্তোলনের পাইপ স্থাপন করায় কয়েক বছর আগে সেখানে একটি ভ্যানগাড়ি দুর্ঘটনায় একজন চিরজীবনের জন্য পঙ্গু হয়ে গেছেন। বার বার এমন দুর্ঘটনা ঘটলেও কখনই কোনো প্রতিকারের ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ