সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মোটরসাইকেল চলাচল নীতিমালা ২০২৩ এর বিরুদ্ধে মানববন্ধন।।BDNews.in


শাহরিয়ার  শান্ত, জামালপুর জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহ টার্মিনালে মোটর সাইকেল চলাচল নীতিমালা ২০২৩ এর বিরুদ্ধে, ঝিনাইদহ বাইকার্স কমিউনিটি এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। উক্ত মানববন্ধনে ঝিনাইদহ জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে বিভিন্ন বয়সের মোটরসাইকেল চালক উপস্থিত হয়ে নতুন নীতিমালার বিরুদ্ধে প্রতিবাদ জানান । উল্লেখ্য, কিছুদিন আগে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ কতৃক মোটরসাইকেল নীতিমালার জন্য, ৯ সদস্যের একটি দল গঠন করা হয় এবং এই নীতিমালার নাম দেয়া হয় “মোটরসাইকেল চলাচল নীতিমালা ২০২৩”।

নীতিমালায় উল্লেখ্য এমন কিছু শর্ত নিম্নরূপ, ঢাকাসহ শহরের ভেতরে মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার। মহাসড়কে ১২৬সিসি এর কম ইঞ্জিনক্ষমতার মোটরসাইকেল চলাচল করতে পারবে না। পাশাপাশি পেছনে আরোহী নিয়ে মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না। যে নীতিমালা দেশের অধিকাংশ মোটরসাইকেল চালকের মেনে নিতে পারছে না, তাই সারাদেশের ন্যায় ঝিনাইদহ বাইকার্স কমিউনিটির উদ্যোগে মোটরসাইকেল নীতিমালা ২০২৩ এর বিরুদ্ধে শান্তিপূর্ণ ঝিনাইদহে আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে।

উক্ত আন্দোলন কর্মসূচি ঝিনাইদহ বাইকার্স কমিউনিটির উল্লেখযোগ্য কিছু অংশগ্রহণকারী গ্রুপ, ঝিনাইদহ বাইকার্স ক্লাব, বিডি রাইডার্স, খালিশপুর রাইডার্স, মহেশপুর রাইডার্স সহ ইত্যাদি। এছাড়া আন্দোলনে মোটরসাইকেল চালকদের দাবি ছিল উক্ত নীতিমালা পুনরায় বিবেচনা করে বাতিল করা হোক। এছাড়া ঝিনাইদহ বাইকার্স কমিউনিটির এক সদস্য, মোটর সাইকেল নীতিমালা ২০২৩ এর প্রনয়ণকারীগনের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন , মোটরসাইকেল এর পেছনে যদি আরোহী নেওয়া বন্ধ করে দেন, তাহলে আমার বউ কার পিছে উঠবে? উক্ত মানবন্ধন শান্তিপূর্ণভাবে সন্ধ্যায় শেষ করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ