সর্বশেষ খবর

10/recent/ticker-posts

পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা পালটাচ্ছেন ওসি মহসীন হোসাইন।।BDNews.in


গোলাম সরোয়ার, কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধিঃ পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা পালটাচ্ছেন ওসি মহসীন হোসাইন। প্রবাদে আছে-বাঘে ছুঁলে আঠারো ঘা, আর পুলিশে ছুঁলে ছত্রিশ! কিন্তু কুষ্টিয়ার কুমারখালী উপজেলার অনন্য পুলিশিং বদলে দিচ্ছে পুলিশ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণা। আর এ বদলে যাওয়া থানার কারিগর সদ্য যোগদানকৃত ওসি মহসীন হোসাইন। 

কুমারখালী থানায় গিয়ে দেখা যায়, থানার সীমানা প্রাচীরসহ বিভিন্ন জায়গায় লেখা আছে পুলিশই জনতা জনতাই পুলিশ। থানা ফটক দিয়ে ঢুকে সামনেই নজরে পরে পানির ফোয়ারা সম্বলিত গোল চত্বর। থানার চতুর দিকে ফুল গাছ দিয়ে সাজানো। তার পশ্চিম পাশে রয়েছে ফুল বাগান,বাগানে লাগানো হয়েছে বিভিন্ন প্রজাতির ফুল। রয়েছে একটি ছাউনি, যেটি থানায় বিভিন্ন সমস্যা নিয়ে আগত মানুষের গোল ঘর হিসাবে পরিচিত। রয়েছে সাধারণ মানুষের মোটরসাইকেল রাখার জন্য একটি সাইকেল গ্যারেজ। এক সময় অনেকের বিরক্তির কারণ ছিল এই থানা প্রাঙ্গণ। সারাক্ষণ মানুষের জটলা লেগে থাকার পাশাপাশি পরিবেশ ছিল নোংরা, বর্তমানে মানুষের জটলা নেই। সাধারণ মানুষ নির্বিঘ্নে তাদের প্রাপ্য সেবা গ্রহণ করে চলে যাচ্ছেন।

গত ২ ফেব্রুয়ারিতে কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চর জগন্নাথপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি হত্যাকান্ড সংঘটিত হয়। সংবাদ পাওয়ার সাথে সাথে ওসি মহসীন হোসাইন তার পুলিশ বাহিনী নিয়ে সেখানে উপস্থিত হয়ে,সেখানে হত্যাকান্ড পরবর্তী সহিংসতা বন্ধে যে সকল পদক্ষেপ নেওয়ার দরকার সবই তিনি নিজে থেকে করেছেন। এবং সেখানে তিনি সার্বক্ষণিক পুলিশ পাহারার ব্যবস্থা করেছেন। এক প্রশ্নের উত্তরে  তিনি বলেন,পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারনা আমি পাল্টাতে চাই। অন্য এক প্রশ্নের উত্তরে বলেন,হত্যাকান্ড হয়তো ঠেকাতে পারবোনা,তবে হত্যা পরবর্তী সহিংসতা বন্ধ করতে পারবো ইনশাআল্লাহ। 

তিনি আরো বলেন,কুমারখালী থানা এলাকা প্রায় ৫ লক্ষ মানুষের বসবাস। আবার রয়েছে অনেক দূর্গম এলাকা,যেখানে পৌঁছাতে অনেক বেগ পেতে হয়। জনগন এবং আপনাদের সহযোগিতা পেলে এই থানা এলাকায় কোন অপরাধী, মাদকদ্রব্য ব্যবসায়ী থাকতে দেবো না। আপনাদের মাধ্যমে আমি ম্যাসেজ দিতে চাই, আমার এই থানায় কোন বিচার প্রার্থী ফিরে যাবেনা। সরকারী চাকুরী বদলী হবেই,তবে কোন অন্যায়ের কাছে আমি মাথা নত করবো না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ