সর্বশেষ খবর

10/recent/ticker-posts

একের পর এক অগ্নিকাণ্ড, বিস্ফোরণের ঘটনা রহস্যজনক: মির্জা ফখরুল।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ গুলিস্তানের আলুবাজার এলাকায় ঘটা বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 'সারাদেশে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা রহস্যজনক'- বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৭ মার্চ) এক শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ বিকেলে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এপর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এতে আরও অন্তত ১০০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে গত রোববার ঢাকার সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুন্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এপর্যন্ত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। গত কয়েকদিনে অগ্নিকাণ্ড, বিস্ফোরণের ঘটনায় ২৫ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এভাবে বহু হতাহতের ঘটনায় দেশবাসীর মতো আমিও গভীরভাবে শোকাহত।

তিনি বলেন, একইসঙ্গে এসব ঘটনার পেছনে সরকারের কোনো গাফলতি আছে কিনা- তাও খতিয়ে দেখা প্রয়োজন। সবগুলো দুর্ঘটনার ধরণ প্রায় একই রকম হওয়ায় জনমনে সন্দেহ বাড়ছে। এসব পরিকল্পিত কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন। আমি মনে করি এর পিছনে সরকারের গাফিলতি ও ব্যর্থতা রয়েছে। বর্তমান সরকারের আমলে মানুষের জীবনের কোন মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়াবহ প্রাণহানী ঠেকাতে পারছে না। আমি সকল অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। একইসাথে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব নিহতদের আত্মার মাখফিরাত কামনা করেন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন। তিনি অগ্নিকাণ্ডে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ