সর্বশেষ খবর

10/recent/ticker-posts

গুলিস্তানে ভবন বিস্ফোরণে ১৮ জন নিহত, আহত অন্তত ১২০।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ গুলিস্তানের কাছে পুরান ঢাকার আলুবাজার এলাকায় একটি পাঁচতলা ভবনে বিস্ফোরণে অন্তত ১৮ জন নিহত ও ১২০ জন আহত হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।  

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) পরিচালক ব্রিগেডিয়ার নাজমুল এক  ব্রিফিংয়ে বলেছেন, মরদেহগুলো উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। 

ঢামেক পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, আহতদের হাসপাতালের জরুরি ও ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি করা হয়েছে। ভবনের ভাঙা ধ্বংসাবশেষ পড়ে তারা আহত হয়েছে।

বিকাল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পাওয়া যায়। ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট বিকেল ৪টা ৫৭ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় বলে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে জানান ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন।

ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

নিহতদের সবার পরিচয় এখনও জানা যায়নি। বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণও তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিস্ফোরণে ভবনটির ২/৩ তলা ধসে পড়েছে। বিস্ফোরণের কারণে মাথায় দেয়ালের টুকরো পড়ে গুরুতর আহত হয় বেশ কয়েকজন পথচারী।

বিস্ফোরণ থেকে বেঁচে যাওয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক রামেশ্বর দাস দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে তিনি চাঁদপুর যাওয়ার পথে গুলিস্তানের আলুবাজার এলাকা পার হচ্ছিলেন। ওই সময়ই বিস্ফোরণ ঘটে।

ঘটনার বর্ণনা দিয়ে রামেশ্বর বলেন, 'হঠাৎ একটি প্রচণ্ড বিস্ফোরণে পাশের একটি ভবন থেকে ধ্বংসাবশেষ পড়ে পুরো এলাকা ঢেকে যায়।'

তিনি বলেন, বিস্ফোরণের শব্দ এতই জোরালো ছিল যে তার মনে হয়েছিল কিছুক্ষণের জন্য তিনি বধির হয়ে গেছেন। ভাঙা কাচ ও ধ্বংসাবশেষ পড়ে অনেক মানুষ আহত হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ