সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বিখ্যাত গীতিকার সৈয়দা রাশিদা বারীর হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে চলেছে নিশান শাহজাদা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বিখ্যাত গীতিকার ও ভাষা সৈনিক কন্যা কবি সৈয়দা রাশিদা বারীর হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে চলেছেন সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়ার উদীয়মান সূর্য সন্তান নিশান শাহজাদা। 

ইতিমধ্যে নিশান তার মনস্তাত্ত্বিক ধ্যান ধারনা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড দিয়ে উপজেলা কুমারখালী, জেলা কুষ্টিয়ার গোন্ডি পেরিয়ে এখন রাজধানীতেও বিরাজমানভাবে প্রতিলক্ষিত হচ্ছে।

নিশান শাহজাদা একাধারে একজন সংগঠক, মডেল ও সাংস্কৃতিক সম্ভাবনাময় ব্যক্তিত্ব। তিনি শিক্ষাগত ভাবে কম্পিউটার সাইন্সের উপর দেশের একটি স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন। 

নিশান শাহজাদা'র এই উত্থানের নেপথ্যে রয়েছেন বিখ্যাত গীতিকার ও ভাষা সৈনিক কন্যা কবি সৈয়দা রাশিদা বারী। কবি সৈয়দা রাশিদা বারী শতাধিক গ্রন্থের রচয়িতা এবং সাড়ে চার হাজার গানের গীতিকার। তার অসংখ্য গান সিনেমায় প্লেবাক হয়েছে বিখ্যাত শিল্পীদের কন্ঠে। কবি সৈয়দা রাশিদা বারী কাব্যশ্রী, সাহিত্য সাগর, সব্যসাচী, সাহিত্য রত্ন, সাহিত্য বিদ্যা বিনোদন, বাংলাদেশ রত্ন'র মতো একাধিক পুরস্কার ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। বিখ্যাত গীতিকার সৈয়দা রাশিদা বারী প্রথম কোনো সাহিত্য গবেষক যিনি ভাষা সংগ্রামীদের নিয়ে লিস্ট ও প্রতিবেদন প্রকাশ করেছেন।

পরিশেষে, নিশান শাহজাদা কৃতজ্ঞতার সহিত জানিয়েছেন তার ফুফু বিখ্যাত গীতিকার ও ভাষা সৈনিক কন্যা কবি সৈয়দা রাশিদা বারী সত্যই অতুলনীয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ